• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

১০০ টাকার প্রাইজবন্ডের ‘ড্র’ অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৩১, ২০১৮, ০৯:৪৬ পিএম
১০০ টাকার প্রাইজবন্ডের ‘ড্র’ অনুষ্ঠিত

ঢাকা: ১০০ টাকা মূল্যমানের বাংলাদেশ প্রাইজবন্ডের ৯০তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি) ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) মো. সেলিম রেজার সভাপতিত্বে কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়। এতে সকল সিরিজের মধ্য থেকে ০৪২৯১২১ নম্বরটি প্রথম পুরস্কারের জন্য বিবেচিত হয়েছে। 

ড্রতে সকল সিরিজের মধ্য থেকে দ্বিতীয় পুরস্কার পেয়েছে ০৯২৪৫৩০ নম্বরটি। একইভাবে তৃতীয় পুরস্কারের দুটি নম্বর হচ্ছে ০২৩০৬০৫ এবং ০৩৭৬৯৩০। চতুর্থ পুরস্কারপ্রাপ্ত নম্বর দুটি হচ্ছে ০৪৪৪৫৮২ এবং ০৫৮৮৯২৪। 

একক সাধারণ পদ্ধতি তথা প্রত্যেক সিরিজের একই নম্বরে প্রাইজবন্ডের ড্র পরিচালিত হয়। প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের মোট ৪৯টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যা এবারো পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়েছে। ড্রতে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডগুলো থেকে ৪৯টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার মোট ২ হাজার ২৫৪টি পুরস্কার ঘোষণা করা হয়েছে। 

প্রথম পুরস্কার বিজয়ী ৬ লাখ ও দ্বিতীয় পুরস্কার বিজয়ী ৩ লাখ ২৫ হাজার টাকা করে পাবেন। এছাড়া তৃতীয় পুরস্কার বিজয়ী ১ লাখ, চতুর্থ পুরস্কার বিজয়ী ৫০ হাজার এবং পঞ্চম পুরস্কার বিজয়ীরা ১০ হাজার টাকা করে পাবেন। 

এছাড়া পঞ্চম পুরস্কার বিজয়ী প্রতিটি সিরিজের ৪০টি নম্বর হলো ০০১২১৫৮, ০০৩৫৯০৯, ০০৪৯৮০৯, ০০৫৭৬৭৯, ০১৪৯৩০৪, ০১৮২৪৫৬, ০১৯৯৫০৬, ০২৫৯৭১৬, ০২৬৩৭১৮, ০২৬৫৮৫২, ০২৭৫০১২, ০২৭৫৭৬৩, ০৩১২১০৭, ০৩১৩৩৯৬, ০৩৩০৮৩৬, ০৩৩৬৭০৬, ০৩৪৪৩৫৫, ০৩৬৯৬৪১, ০৩৮৬৯৬২, ০৪৪৩০৯১, ০৪৬১৯৩২, ০৪৬৮০১৯, ০৪৮৬৭০৮, ০৪৯৭১৫৯, ০৫৪৮৯৫১, ০৫৪৯৯৫৬, ০৫৯২২১২, ০৬১৭০১২, ০৬১৯৭৪৪, ০৬৪১৪৭১, ০৬৮৬৮১২, ০৭৩০১৩৮, ০৭৫৬০৪৫, ০৭৯০৯৫১, ০৭৯৮২৭৯, ০৮০৮৩৫৪, ০৮৩৫৩৮২, ০৮৪৮৮২১, ০৮৬৯৯৯১ এবং ০৯৩৭২১৮।

উল্লেখ্য, তিন মাস পরপর প্রাইজবন্ডের ড্র হয়ে থাকে। আর ১৯৯৯ সালের জুলাই থেকে প্রাইজবন্ডের পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উৎসে আয়কর কাটার বিধান রয়েছে। এদিকে গত নভেম্বর মাসে বাংলাদেশ ব্যাংক প্রজ্ঞাপন দিয়ে জানিয়েছে বাংলাদেশ ব্যাংকের যেকোনো অফিস থেকে প্রাইজবন্ডের পুরস্কার নেয়া যাবে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!