• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

১০০ বলের ক্রিকেটে সমর্থন জো রুটের


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৪, ২০১৮, ০৬:০৯ পিএম
১০০ বলের ক্রিকেটে সমর্থন জো রুটের

ফাইল ছবি

ঢাকা: ক্রিকেটে ১০০ বলের নতুন ফর্মেটকে সমর্থন জানেিয়ছেন ইংল্যান্ড টেস্ট অধিনায়ক জো রুট। ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে বিতর্কিত নতুন এ ফরম্যাটের কারণে টেস্ট ক্রিকেট নতুন ভক্তরা আকৃষ্ট হতে পারে বলে মনে করছেন তিনি।

‘দ্য হানড্রেড’ নামে নতুন এ ফর্মেট শুরু করার পরিকল্পনা করছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। নতুন এ ভার্সনে প্রথম ১৫ ওভার হবে ৬ বলের। কিন্তু শেষ ওভার হবে ১০ বলের। গত সপ্তাহে ইসিবির আনা এ প্রস্তাবের পক্ষে রুট।

নতুন ফরম্যাট নিয়ে ইসিবি’র প্রধান লক্ষ্য, নতুন ভক্তদের কাছে ক্রিকেটকে সহজবোধ্য করা। বিশেষভাবে মহিলা ও বাচ্চাদের কাছে। রুট মনে করেন, এই ফরম্যাটের কারণে টেস্ট ক্রিকেটের প্রতি দর্শকদের আকর্ষণ বাড়বে।

আই পত্রিকাকে রুট বলেন, ‘এটা পুরোপুরি নতুন ভক্তদের কাছে একটা আবেদন সৃষ্টি করবে এবং খুবই ভালো হবে। অনেক ভক্ত ও শিশুরা খেলা সম্পর্কে ভালোভাবে বুঝতে পারবে।’

অন্য ফরম্যাটের সাথে এটির তুলনা করার সময় আমাদের বেশ সতর্কতা অবলম্বন করতে হবে। এই ফরম্যাটের মাধ্যমে নতুন ভক্ত ও তাদের আগ্রহ তৈরি করতে হবে, অন্য ফরম্যাটের জন্য এটি হুমকি নয়। আইসিসির সঙ্গে কাজ করা একজন খেলোয়াড় হিসেবে আমাদের এটা নিশ্চিত করতে হবে যে, অন্যসব ফর্মেট ক্ষতিগ্রস্ত হবে না। তবে খেলায় এ ফর্মেট থাকবে এবং আশা করছি ভবিষ্যতে একটা সময় আমরা এটা দেখতে পাবো।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!