• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

১২ দল নিয়ে জাতীয় যুব মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১০, ২০১৮, ০৬:৪৮ পিএম
১২ দল নিয়ে জাতীয় যুব মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা

সৌজন্যে ছবি

ঢাকা: ১২টি দল নিয়ে শনিবার (১৩ অক্টোবর) থেকে শুরু হতে যাচ্ছে ‌‌‘৫ম ওয়ালটন জাতীয় যুব মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা ২০১৮।’ বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায় এই টুর্নামেন্টে আর্থিক পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপ। উদ্বোধনী খেলায় মুখোমুখি হবে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা বনাম নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা।  প্রতিযোগিতার উদ্বোধন করবেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।  

এবারের এই প্রতিযোগিতায় চারটি গ্রুপে ১২টি দল অংশ নিবে। ‘ক’ গ্রুপে রয়েছে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, যশোর জেলা ক্রীড়া সংস্থা ও গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। ‘খ’ গ্রুপে রয়েছে জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থা ও মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থা। ‘গ’ গ্রুপে রয়েছে পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা ও ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা। ‘ঘ’ গ্রুপে রয়েছে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, ঠাকুরগাঁও জেলা ক্রীড়া সংস্থা ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা।

১৩ ও ১৪ অক্টোবর হবে গ্রুপ পর্বের খেলাগুলো। চার গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। ১৫ অক্টোবর হবে দুটি সেমিফাইনাল। ১৬ অক্টোবর হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আর ১৭ অক্টোবর বিকেলে হবে ফাইনাল।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান অধিকারী দলের খেলোয়াড়দের উৎসাহিত করা হবে। অংশ নেওয়া ১২টি দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে।

বুধবার (১০ অক্টোবর) পল্টনস্থ হ্যান্ডবল ফেডারেশনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন অনোয়ার (ডন), টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও ফেডারেশনের সহ-সভাপতি মো. নুরুল ইসলাম, ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো. মকবুল হোসেনসহ অন্যান্যরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!