• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

১২ দিন কন্টেনারে আটকে থাকা বাংলাদেশি যুবক ভারতে উদ্ধার


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ২১, ২০১৬, ০১:৫১ পিএম
১২ দিন কন্টেনারে আটকে থাকা বাংলাদেশি যুবক ভারতে উদ্ধার

একটি খালি কন্টেনারটি ১০-১২ দিন আটকে থাকা এক বাংলাদেশি যুবককে ভারতের অন্ধ্র প্রদেশের বিশাখাপতনম বন্দরে উদ্ধার করেছে সেখানকার পুলিশ। ওই যুবকের নাম মুহম্মদ রুহন হুসেন বলে জানিয়েছে পুলিশ। তার বাড়ি বাংলাদেশের বিক্রমপুরে। ছেলেটির বয়স ২৫ থেকে ৩০-এর মধ্যে।

ওই খালি কন্টেনারটি ১০-১২ দিন আগে বাংলাদেশের চট্টগ্রাম বন্দর থেকে জাহাজে তোলা হয়েছিল।

পুলিশ জানিয়েছে, এই কদিন জল আর খাবার না পেয়ে খুবই কাহিল অবস্থায় ওই যুবককে উদ্ধার করা হয় বুধবার। এখন কিং জর্জ হাসপাতালে ভর্তি রয়েছে সে।

বিশাখাপতনমের বন্দরটি যে থানার অন্তর্গত, সেই একনম্বর টাউন থানার অফিসার ইন চার্জ বি ভেঙ্কট রাও জানিয়েছেন, “কাল যখন উদ্ধার করা হয়, তখন সে খুবই কাহিল ছিল, তাই কথাই বলতে পারে নি। তার গায়ে সেরকম কোনও পোষাকও ছিল না। যে অবস্থায় কন্টেনারের ভেতরে এতদিন ছিল সে, তারপরেও যে জীবিত আছে, এটাই বিস্ময়কর।”

পুলিশের কাছে ওই যুবক জানিয়েছে সে চট্টগ্রাম শহরে ভিক্ষা করত। রাস্তার ধারে একটি খালি কন্টেনার দেখে তার ভেতরেই সে ঘুমিয়ে পড়েছিল। তার আর কিছু মনে নেই।

মি. ভেঙ্কট রাও জানান জাহাজে করে ওই খালি কন্টেনারটি বিশাখাপতনম বন্দরে পৌঁছয় ৪-৫ দিন আগে। সেটিকে ইয়ার্ডে রাখা হয়েছিল।

গতকাল কন্টেনারের ভেতর থেকে মানুষের গলা পাওয়া যায়। ভেতর থেকে ওই যুবক কন্টেনারের গায়ে আওয়াজও করছিল। সেই আওয়াজ নিরাপত্তারক্ষীদের কানে যায়। তারপরেই কন্টেনার খুলে কাহিল অবস্থায় ওই যুবককে দেখতে পাওয়া যায়।

হাসপাতালে চিকিৎসার ফলে একদিনেই যুবকটির অবস্থা কিছুটা উন্নতি হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

আগামীকাল (শুক্রবার) ঐ যুবককে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করবে। দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করা হবে। সূত্র-বিবিসি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!