• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

১৩তম শিক্ষক নিবন্ধনের সাক্ষাৎকার কেন অবৈধ নয়


আদালত প্রতিবেদক এপ্রিল ১০, ২০১৭, ০৫:১৫ পিএম
১৩তম শিক্ষক নিবন্ধনের সাক্ষাৎকার কেন অবৈধ নয়

ঢাকা: ১৩তম বেসরকারি স্কুল ও কলেজের  শিক্ষক  নিবন্ধন পরীক্ষার লিখিত ফলাফল জনসম্মুখে প্রকাশ না করে সাক্ষাৎকার নেয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (১০ এপ্রিল) এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানি করে বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ আদেশ দেন।

একরাম উদ্দিন, তরিকুল ইসলামসহ জামালপুর, যশোর, ঝিনাইদহ দেশের বিভিন্ন জেলার ২৬ জন পরীক্ষার্থী রোববার (৯ এপ্রিল) রিট আবেদনটি করেন। গত বছরের আগষ্টে ১৩তম বেসরকারি স্কুল ও কলেজের  শিক্ষক  নিবন্ধন পরীক্ষার অংশ নিয়েছিলেন ১ লাখ সাতাশ হাজার শিক্ষক। পরবর্তীতে ১৮ হাজার ৯শ’ ৭৩ জনকে পরীক্ষায় উত্তীর্ণ ঘোষণা করা হয়। ফলাফলটি জনসম্মুখে প্রকাশ না করার অভিযোগও আছে।

সোমবার আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন, অ্যাড তাজুল ইসলাম ও অ্যাডভোকেট আসাদ উদ্দিন। আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব, এনটিআরসির চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদেরকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

পরে আদালত থেকে বেরিয়ে অ্যাডভোকেট আসাদ উদ্দিন সাংবাদিকদরে বলেন, বেসরকারি স্কুল ও কলেজের  শিক্ষক  নিবন্ধন পরীক্ষা পাশ ও নিবন্ধন সনদ গ্রহণ প্রত্যায়ন বিধিমালা ২০০৯ আইনের ৯ বিধির ৩ এর (খ) তে বলা আছে পরীক্ষা গ্রহণের পর ৪৫ দিনের মধ্যে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করতে হবে। তাতে নাহলে ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করতে উল্লেখ করা হয়।

কিন্তু এ পরীক্ষার ফলাফল ৯৩ দিনেও প্রকাশ করে এনটিআরসি। ফলাফল জনসম্মুখে প্রকাশ করা হয়নি। যদিও বলা আছে, ফলাফল জনসম্মুখে প্রকাশ করতে হবে। এই আইনজীবী বলেন, আইনের এসকল বিধান অমান্য করায় আমরা হাইকোর্টে রিট আবেদন করি। শুনানি শেষে আদালত  এ আদেশ দেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!