• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
রাজশাহীতে অতিরিক্ত ফি আদায়

১৪৮ স্কুলের পরিচালনা পর্ষদ বাতিল


নিজস্ব প্রতিবেদক মে ১১, ২০১৬, ১০:৩০ পিএম
১৪৮ স্কুলের পরিচালনা পর্ষদ বাতিল

এসএসসির ফরম পূরণের সময় শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত অর্থ ফেরত না দেওয়ায় রাজশাহী শিক্ষা বোর্ডের ১৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ ( ম্যানেজিং কমিটি) বাতিলের নির্দেশ দিয়েছে সরকার।

রাজশাহী শিক্ষা বোর্ডকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে বলে আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, রাজশাহী শিক্ষা বোর্ডের আওতাধীন বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে এসএসসির ফরম পূরণ বাবদ বোর্ড নির্ধারিত অর্থের অতিরিক্ত আদায়ের অভিযোগ পাওয়া যায়।

“অভিযোগের ভিত্তিতে সব শিক্ষা প্রতিষ্ঠানকে অতিরিক্ত অর্থ শিক্ষার্থীদের ফেরত দেওয়ার আদেশ দেওয়া হয়।”

মন্ত্রণালয়ের আদেশ পেয়েও ১৪৮টি শিক্ষা প্রতিষ্ঠান অতিরিক্ত অর্থ ফেরত না দেওয়ায় ওই সব প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ বা গভর্নিং বডি বাতিল করে আগামী তিন দিনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়কে জানাতে রাজশাহী বোর্ড চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

এসএসসির ফরম পূরণে বোর্ড নির্ধারিত ফির চেয়ে বেশি অর্থ আদায়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গত বছরের ১ ডিসেম্বর আদেশ দেয় হাই কোর্ট।

এরপর গত ১৭ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয় সরকারের অনুমোদন না নিয়ে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কাছ থেকে বর্ধিত বেতন ও ফি আদায় না করার নির্দেশ দেয়।

গত ৩ ফেব্রুয়ারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের এসএসসির ফরম পূরণের সময় আদায় করা বাড়তি টাকা ফেরত দিতে সাত দিন সময় বেঁধে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সোনালীনিউজ/ঢাকা/মে

 

Wordbridge School
Link copied!