• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

১৫ আগস্টের পোস্টার ফেস্টুনে ছবি দিলেই শাস্তি!


ফেসবুক থেকে ডেস্ক আগস্ট ১, ২০১৭, ০৪:২৬ পিএম
১৫ আগস্টের পোস্টার ফেস্টুনে ছবি দিলেই শাস্তি!

ঢাকা: শুরু হলো শোকাবহ আগস্ট। শোকের এ মাসে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নামে লাখো পোস্টার ব্যানার ও ফেস্টুনে ছেয়ে যায় দেশ। এসব পোস্টার ফেস্টুনে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ স্থানীয় এমপি-মন্ত্রী এবং স্থানীয় প্রভাবশালী রাজনৈতিক নেতার ছবিও শোভা পায়।

আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া অন্য কারো ছবি পোস্টার ফেস্টুনে ব্যবহারে বিশেষ নির্দেশনা থাকলেও তা মানছে না দলটির নেতাকর্মীরা।

এ বিষয়ে বিশেষ সতর্কতা জারি করেছেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমান। মঙ্গলবার (১ আগস্ট) ছাত্রলীগের এ নেতা তার ফেসবুক অ্যাকাউন্টে নেতাকর্মীদের উদ্দেশ্যে একটি কঠোর বার্তা দেন।

ওই বার্তায় তিনি জানান, ‘বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া অন্য কারো ছবি ব্যানার ফেস্টুন ও পোস্টারে যেন না থাকে। এমনকি ছাত্রলীগ সভাপতি হিসেবে যেন তার ছবিও কেউ ফেস্টুন পোস্টারে ব্যবহার না করে সে বিষয়ে সবাইকে নির্দেশ দেন।’

নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ারি দেন তিনি। ফেসবুকে দেয়া ছাত্রলীগ নেতার সেই পোস্টটি সোনালীনিউজের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:-

‘দৃষ্টি আকর্ষণ...

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য প্রকাশিত সমস্ত ব্যানার, ফেস্টুন, বিলবোর্ডসহ সকল প্রকাশনায় শুধু বঙ্গবন্ধু ও নেত্রীর ছবি ব্যতীত অন্য কারো ছবি ও আমার নিজের ছবি ব্যবহার না করার জন্য বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর এর নেতৃবৃন্দ ও মহানগরের অন্তর্গত সকল থানা, কলেজ, ওয়ার্ড-এর নেতৃবৃন্দের প্রতি বিশেষ নির্দেশ দেয়া হলো।

এ নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। সবাইকে এ নির্দেশনা অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

নির্দেশক্রমে...

সৈয়দ মিজানুর রহমান

সভাপতি

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ’

সোনালীনিউজ/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!