• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

১৬ ঘণ্টায় সড়কে ঝরলো ৯ প্রাণ


নিউজ ডেস্ক নভেম্বর ৫, ২০১৭, ১২:৪৬ পিএম
১৬ ঘণ্টায় সড়কে ঝরলো ৯ প্রাণ

ঢাকা: দেশের পাঁচ স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৯জন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ১৩ জন। গতকাল শনিবার রাত সাড়ে ৮টা থেকে আজ রোববার সকাল ১১টার মধ্যে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে।

রংপুর: জেলায় বাসচাপায় দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে মিঠাপকুর উপজেলার রংপুর-ঢাকা-মহাসড়কের বৈরাগীগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মানিক (২২) পায়রাবন্দ কালিগঞ্জ গ্রামের আব্দুস সামাদের ছেলে। তিনি পেশায় রং মিস্ত্রী। নিহত অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, বগুড়া থেকে ছেড়ে আসা তুনা পরিবহনের একটি বাস লালমনিরহাট যাওয়ার সময় একটি বালুবাহী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে দুই সাইকেল আরোহীকে চাপা দিয়ে উল্টে পড়ে। এতে ওই দুই আরোহী ঘটনাস্থলেই মারা যান। এ দুর্ঘটনায় আহত হন অন্তত ১০ জন বাসযাত্রী।

কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিয়া দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

সাভার: একটি চলন্ত বালুবোঝাই ট্রাক রিকশার ওপর উল্টে পড়ে দুজন নিহত ও তিনজন আহত হয়েছেন। রোববার (৫ নভেম্বর) ভোররাতে ঢাকা-আরিচা মহাসড়কের পাকিজা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার ভোররাতে একটি বালুবোঝাই ট্রাক সাভারের পাকিজা এলাকায় একটি লেগুনাকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি রিকশার ওপর উল্টে যায়। এ সময় ওই ট্রাকচাপায় রিকশার এক যাত্রী ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রেকার দিয়ে উল্টে যাওয়া ট্রাকটি সরিয়ে নেয়। এ সময় বালুর নিচে চাপা অবস্থায় আরো একটি মরদেহ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে সাভার মডেল থানার ওসি মোহসিনুল কাদির বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ছাড়া দুর্ঘটনাকবলিত ট্রাকটি উদ্ধার করে থানায় আনা হয়েছে। এ ঘটনায় সাভার মডেল থানায় মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে এ দুর্ঘটনার পর থেকে পলাতক রয়েছে ওই বালুবোঝাই ট্রাকের চালক ও সহকারী।

পাবনা: জেলার সদর উপজেলার টেবুনিয়ায় আজ বাস ও নসিমনের সংঘর্ষে ঘটনাস্থলেই দুজন নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

ঘটনাস্থলে উপস্থিত এসআই নিখিল চন্দ্র ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে ঈশ্বরদী থেকে রাব্বী পরিবহনের একটি বাস পাবনা যাচ্ছিল। পথিমধ্যে টেবুনিয়ায় বিপরীতমুখী নসিমনের সাথে সংঘর্ষে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। নিহতেদের লাশ ময়নাতদন্তের জন্য পাবনা মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে নেওয়ার প্রস্তুতি চলছে।

এসআই নিখিল চন্দ্র বলেন, বাস ও নসিমনের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। নিহতদের পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে।

গোপালগঞ্জ: জেলায় মোটরসাইকেল চালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লাগায় রুবায়েত ইসলাম (৩২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।  গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের সদর উপজেলার কংশুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ওই ব্যক্তি জেলা শহরের মিয়াপাড়ার বাসিন্দা।

গোপালগঞ্জ সদর থানার ওসি মো. সেলিম রেজা জানিয়েছেন, রুবায়েতসহ পাঁচ বন্ধু তিনটি মোটরসাইকেল নিয়ে রাতের বেলা ঘুরতে বের হয়ে একই উপজেলার সাতপাড় পর্যন্ত যায়। সেখান থেকে শহরে ফেরার পথে ঘটনাস্থলে রুবায়েতের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা লাগায়। এতে ঘটনাস্থলে তার মৃতু হয়।

দুর্ঘটনাকবলিত মোটরসাইকেলটিতে তিনি একাই ছিলেন বলেও ওই পুলিশ কর্মকর্তা জানান। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতাল  মর্গে পাঠিয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঢাকা: রাজধানীর উত্তরায় ট্রাকের ধাক্কায় অজ্ঞাতপরিচয় এক যুবক (২৮) নিহত হয়েছেন। শনিবার (৪ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, উত্তরার হাউস বিল্ডিং এলাকায় শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ট্রাকের ধাক্কায় এক ব্যক্তি গুরুতর আহত হন। দুর্ঘটনার পরপরই স্থানীয় লোকজন তাকে টঙ্গী হাসপাতালে নিয়ে যান। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে উত্তরা পশ্চিম থানার এসআই মোফাজ্জল হোসেন লাশ উদ্ধার করেন। পরে ময়নাতদন্তের জন্য আজ রবিবার সেখান থেকে লাশটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেয়া হয়।

উত্তরা পশ্চিম থানার এসআই মোফাজ্জল হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!