• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

১৬ বছর বয়সে গুগলে চাকরি, বেতন ১৫ লাখ!


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক আগস্ট ২, ২০১৭, ১১:৪৭ এএম
১৬ বছর বয়সে গুগলে চাকরি, বেতন ১৫ লাখ!

হর্ষিত শর্মা

ঢাকা: বয়স মাত্র ১৬ বছর এরই মধ্যেই বিশ্বের বিখ্যাত সার্চ ইঞ্জিন গুগলে চাকরির অফার পেয়েছে। আর বেতনও কম নয়- ১৫ লাখেরও বেশি টাকা। শিগগিরই গুগলে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছে ভারতের হরিয়ানার কুরুক্ষেত্রের হর্ষিত শর্মা। এই বিস্ময়কর বালক চণ্ডীগড়ের সেক্টর ৩৩-এর গভার্নমেন্ট মডেল সিনিয়র সেকেন্ডারি স্কুলের দ্বাদশ শ্রেণিতে পড়ে।

ভারতের গণমাধ্যমগুলোর সংবাদ, ১০ বছর বয়স থেকেই ডিজাইনে ঝোঁক হর্ষিতের। ছোটবেলায় চাচার অনুপ্রেরণায় ডিজাইনিংয়ে তার হাতেখড়ি। এরপর নবম শ্রেণিতে পড়ার সময় থেকেই এই শিক্ষাকে কাজে লাগাতে শুরু করে হর্ষিত। তখন থেকেই বলিউড এবং হলিউড ফিল্মের পোস্টার ডিজাইন করে মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা আয় করত। এমনকী ডিজিটাল ইন্ডিয়ায় তার কাজের জন্য প্রধানমন্ত্রীর দফতর থেকে ৭ হাজার টাকা পুরস্কারও পেয়েছিল হর্ষিত।

চণ্ডীগড় নিউজলাইনকে দেয়া এক সাক্ষাৎকারে হর্ষিত জানায়, অন্য পাঁচজনের মতো থেমে যায়নি তিনি। গুগলে চাকরির জন্য অনলাইনে খোঁজ করতে শুরু করে। গত মে মাসে নিজের ডিজাইন করা সমস্ত পোস্টার গুগলকে পাঠায় হর্ষিত। তা দেখেই গুগল তাদের এক স্পেশ্যাল প্রোগ্রামের জন্য তাকে বেছে নেয়।

এই স্পেশ্যাল প্রোগ্রামের জন্য তাকে প্রথমে এক বছরের একটা প্রশিক্ষণ দেবে গুগল। প্রশিক্ষণের সময় ৫ লক্ষ টাকা করে স্টাইপেন্ড পাবে এবং প্রশিক্ষণ শেষে প্রতি মাসে হর্ষিতের ঝুলিতে জমা হবে ১৫ লক্ষ টাকা।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!