• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

১৭ বছর পর আজ চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী


চট্টগ্রাম ব্যুরো মার্চ ২১, ২০১৮, ১২:০৪ এএম
১৭ বছর পর আজ চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২১ মার্চ) চট্টগ্রাম সফরে আসছেন।  সকালে তিনি বাংলাদেশ নেভাল একাডেমিতে বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধন এবং বিকালে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন।

দলীয় সূত্র জানায়, ১৭ বছর পর পটিয়ায় আসছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  দলের কেন্দ্রীয় ও চট্টগ্রামের একাধিক নেতারা মনে করেন রাজনীতির উর্বর জায়গা হিসেবে চট্টগ্রামকে দেখা হয়।  প্রধানমন্ত্রীর কাছে আমাদের চাওয়ার কিছু নেই।  চাওয়ার আগেই সব দিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।  বিশেষভাবে দক্ষিণ চট্টগ্রামে।  টানেল হচ্ছে, এটি স্বপ্ন নয় বাস্তব।  এখানে ইকোনমিক জোন হচ্ছে।  মেরিন ড্রাইভ শুরু করব ইনশাআল্লাহ। রেললাইন কক্সবাজার হয়ে ঘুমধুম পর্যন্ত যাচ্ছে।  বাঁশখালী দিয়ে কক্সবাজারের বিকল্প সড়ক হবে।  শাহ আমানত সেতু পার হলেই চার লেনের কাজ হচ্ছে।  মহানগরে যে ফ্লাইওভারগুলো হয়েছে সেগুলো দক্ষিণ চট্টগ্রামের জন্যই হয়েছে।  এখানে স্টেডিয়ামও হবে।

নৌবাহিনী সূত্র জানায়, প্রধানমন্ত্রী ঢাকা থেকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম এসে সকাল ১০টায় বাংলাদেশ নেভাল একাডেমিতে বঙ্গবন্ধু কমপ্লেক্সের উদ্বোধন করবেন।  পরে তিনি বিএনএ ডকইয়ার্ডকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে যোগ দেবেন।  বিকালে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, পটিয়ার জনসভা থেকে মোট ৪১টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এর মধ্যে রয়েছে আখতারুজ্জামান ফ্লাইওভার, চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবন, কালুরঘাট-মনসারটেক মহাসড়ক, মিলিটারি সেতু, খোদারহাট সেতু, বিভিন্ন কলেজের একাডেমিক ভবন নির্মাণ, নাজিরহাটে শেখ রাসেল ভাস্কর্য, পটিয়ায় শেখ রাসেল মঞ্চসহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন।

এছাড়া চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) গৃহীত লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্প, কালুরঘাট সেতু থেকে চাক্তাই খাল পর্যন্ত কর্ণফুলীর তীরে সড়ক নির্মাণ, চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প, সাঙ্গু ও ডলু নদীর তীর সংরক্ষণ প্রকল্প, কর্ণফুলী নদীর সদরঘাট থেকে বাকলিয়ারচর পর্যন্ত ড্রেজিং, নতুন একাধিক বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ, একাধিক সড়ক-মহাসড়ক সম্প্রসারণ ও উন্নয়ন প্রকল্প, চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ ইত্যাদি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!