• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

১৮ নভেম্বর খালেদার সংবাদ সম্মেলন


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৬, ০২:১৮ পিএম
১৮ নভেম্বর খালেদার সংবাদ সম্মেলন

ঢাকা : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন ও আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য নিরপেক্ষ সরকার গঠনের ফর্মূলা দিতে আগামী ১৮ নভেম্বর সংবাদ সম্মেলন আহ্বান করেছেন। এদিন বিকাল ৪টায় রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান গণমাধ্যমকে এই বিষয়ে জানান।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ সম্মেলনে উপস্থিত থাকার জন্য সুশীল সমাজের বিশিষ্ট নাগরিকদের আমন্ত্রণ জানানো হয়েছে।
 
সূত্রে জানা গেছে, ২০ দলীয় জোটের পক্ষ থেকে আয়োজিত এই সংবাদ সম্মেলনে সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন (ইসি) গঠনের প্রস্তাব তুলে ধরবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পাশাপাশি নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য তিনি একটি ফর্মূলাও দেবেন।
 
ইতিমধ্যে একটি ফর্মূলা তৈরি করা হয়েছে। যেখানে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পূর্ব শর্ত হিসেবে একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করা হয়েছে।
 
এছাড়া নির্বাচন কমিশন পুনর্গঠনের ক্ষেত্রে রাজনৈতিক দল, বিশিষ্ট নাগরিক ও সমাজের বিভিন্ন সেক্টরের প্রতিনিধিদের সমন্বয়ে একটি সার্চ কমিটি গঠনের প্রস্তাব রয়েছে ২০ দলীয় জোট নেতার ফর্মূলায়।
 
অন্যদিকে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনের জন্যও আলাদা ফর্মূলা তৈরি করেছেন বিএনপির চেয়ারপারসন। যেখানে বিশিষ্ট নাগরিক, অবসরপ্রাপ্ত বিচারপতি, সুশীল সমাজের প্রতিনিধি ও রাজনীতিবিদদের সমন্বয়ে একটি নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাব রয়েছে।
 
এর আগে প্রস্তুত করা প্রস্তাবনা নিয়ে রোববার (১৩ নভেম্বর) রাতে গুলশান কার্যালয়ে সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করে সংবাদ সম্মেলনের তারিখ নির্ধারণ করেন বেগম খালেদা জিয়া।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!