• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

১৯ বিশ্ববিদ্যালয়ে ইউজিসির ৩২ কোটি টাকার ফান্ড


বিশেষ প্রতিনিধি মে ১৫, ২০১৭, ০৩:৪২ পিএম
১৯ বিশ্ববিদ্যালয়ে ইউজিসির ৩২ কোটি টাকার ফান্ড

ঢাকা: দেশের ১৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ৪৮টি সাব-প্রজেক্টের অনুকূলে ৩২ কোটি ১৪ লাখ টাকার সাপলিমেন্টারি ফান্ড দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। সোমবার (১৬ মে) ইউজিসির অডিটোরিয়ামে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলো ও ইউজিসির মধ্যে একটি স্বাক্ষরিত হয়।

চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, ইউজিসির সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প-এর পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত।

সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবৃন্দ, সাব-প্রজেক্ট ম্যানেজারবৃন্দ এবং ইউজিসি ও হেকেপের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইউজিসি-এর পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ইউজিসির সচিব ড. মো. খালেদ। উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প-এর সিনিয়র প্রকিউরমেন্ট অফিসার অজিৎ কুমার দেবনাথ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। ইউজিসি চেয়ারম্যান সাব-প্রজেক্ট ম্যানেজারদের (এসপিএম) প্রকল্পে বরাদ্দকৃত অর্থ সঠিকসময়ে যথাযথভাবে ব্যবহারের জন্য আহবান জানান।

চুক্তি স্বাক্ষরকারী বিশ্ববিদ্যালয়গুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্সেস ইউনিভার্সিটি এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

 

Wordbridge School
Link copied!