• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

২ শিশুকে ধর্ষণের দায়ে স্কুল দফতরি গ্রেফতার


চট্টগ্রাম প্রতিনিধি সেপ্টেম্বর ২৭, ২০১৬, ০৯:৪২ এএম
২ শিশুকে ধর্ষণের দায়ে স্কুল দফতরি গ্রেফতার

বান্দরবান জেলা শহরের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  ১০ ও ১২ বছর বয়সী দুই শিশুকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে স্কুলের দফতরিকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার দুপুরে বান্দরবান থানায় ওই দুই নির্যাতিত শিশুর অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ বান্দরবান মধ্যম পাড়ার মৃত চিংশৈউ মারমার ছেলে এবং বান্দরবান পাড়া সরকারি প্রাইমারি স্কুলের দফতরি অংথুইপ্রু মারমাকে (৩০) স্কুল থেকে গ্রেফতার করে।

রাত ১০টায় পুলিশ বিষয়টি নিশ্চিত করেছেন বলে জানা গেছে।

নির্যাতিত ১০ বছরের শিশুর বাবা শৈনু মারমা বলেন, আমার ১০ বছর বয়সী শিশু এখন অসুস্থ। বান্দরবান পাড়া স্কুলে দ্বিতীয় শ্রেণিতে পড়ে সে। তাকে (আমার শিশুকে) স্কুলের দফতরি অংথুইপ্রু মারমা এক মাস আগে থেকে জোরপূর্বক ধর্ষণ করছে। আমরা জানতাম না। ভয়ে আমার সন্তান কাউকে বিষয়টি বলেনি।

গত রোববার স্কুলে যাবার সময় আবার তাকে ধর্ষণের চেষ্টা করা হলে অসহ্য হয়ে মুখ খুলছে সে।

অপর দিকে ১২ বছর বয়সী একই স্কুলে চতুর্থ শ্রেণিতে পডুয়া নির্যাতিত শিশুর মা শৈরাচিং মারমা অভিযোগ করেন, আমার মেয়েকে কুরবানি ঈদের আগে একবার ধর্ষণ করেছে ওই স্কুলের দফতরি। ভয়ে মুখ খুলতে চায়নি সে। অসহ্য হয়ে থানায় অভিযোগ দিয়েছি স্কুলের দফতরি ধর্ষক অংথুইপ্রু মারমার বিরুদ্ধে।

তিনি বলেন, আমাদের এই দুই শিশুর ধর্ষক নরপশু অংথুইপ্রু মারমার সর্বোচ্চ শাস্তির দাবি করছি।

গ্রেফতারকৃত স্কুলের দফতরি অংথুইপ্রু মারমাকে থানার হাজতে জিজ্ঞাসা করা হলে তার বিরুদ্ধে ধর্ষণের মিথ্যা অভিযোগ আনা হয়েছে এবং তা ষড়যন্ত্রমূলক বলে দাবি করেছেন তিনি।

বান্দরবান পাড়া সরকারি প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক উসংনু মারমা জানান, দফতরি অংথুইপ্রু মারমার বিরুদ্ধে আগে কোনও সময় অভিভাবকদের পক্ষ থেকে এ ধরনের আচরণের অভিযোগ আসেনি।

এ ব্যাপারে বান্দরবান থানার ওসি রফিক উল্লাহ বলেন, গ্রেফতারকৃত অংথুইপ্রুকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। স্কুলে দুই শিশুকে ধর্ষণের ঘটনার গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রুজু করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!