• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

২ সপ্তাহ আগে এই বিমানেই চড়েছিলেন মেসি


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ২৯, ২০১৬, ০৭:২১ পিএম
২ সপ্তাহ আগে এই বিমানেই চড়েছিলেন মেসি

ব্রাজিলের ফুটবল টিম শ্যাপোকোয়েন্স রিয়েলকে নিয়ে সোমবার মধ্যরাতে কলম্বিয়ায় বিধ্বস্ত হওয়া বিমানটি ২ সপ্তাহ আগে ব্যবহার করেছিল আর্জেন্টিনার জাতীয় ফুটবল দল। শুধু তাই নয়, সেখানে ছিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। দুর্ঘটনাটি ২ সপ্তাহ আগে ঘটলে কী হতো ভাবতে পারেন...!

নভেম্বরের শুরুর দিকে বিমানটি নিয়ে ব্রাজিলের বেলো হরিজোন্তে থেকে আর্জেন্টিনার এজেইজা ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে উড়ে এসেছিলেন মেসি। ১১ নভেম্বর বিমানটি আর্জেন্টিনায় অবতরণের আগে তার একটি ছবিও পোস্ট করা হয়েছিল দেশটির বিমান পরিবহণ বিভাগের টুইটার থেকে।

এতে বলা হয়, ‘লামিয়া বলিভিয়ার বিএই ১৪৬ বিমানে বেলো হরিজোন্তা থেকে সাড়ে ছয়টায় এজেইজাতে অবতরণ করবে আর্জেন্টিনার ফুটবল দল।’

এর আগে ভেনিজুয়েলা ফুটবল দলও বিমানটি ব্যবহার করেছিল।

প্রসঙ্গত, স্থানীয় সময় সোমবার মধ্যরাতে ব্রাজিলের ফুটবল টিম শ্যাপোকোয়েন্সের সদস্যসহ ৭২ জন যাত্রী নিয়ে বলিভিয়া থেকে কলম্বিয়ার রাজধানী মেডেলিনের উদ্দেশে যাত্রা করে ওই বিমান। অবতরণের পাঁচ মিনিট আগে বিমানটি বিধ্বস্ত হয়।

এতে ৯ জন ক্রুসহ মোট ৮১ জন যাত্রী ছিল। সর্বশেষ খবর অনুসারে, দুর্ঘটনায় শ্যাপোকোয়েন্সের সদস্যসহ ৬৭ জন নিহত হয়েছে। এর মধ্যে বিধ্বস্ত বিমান থেকে অন্তত ২৫ মরদেহ ও ৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। অন্য নিহতদের উদ্ধারে এখন চলছে অভিযান।

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস

Wordbridge School
Link copied!