• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘২০০১ সালের পুনরাবৃত্তি আর নয়’


নিজস্ব প্রতিবেদক জুন ৭, ২০১৭, ১০:৪১ পিএম
‘২০০১ সালের পুনরাবৃত্তি আর নয়’

ফাইল ফটো

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা যদি মনে করেন ২০০১ সালের পুনরাবৃত্তি ২০১৮ সালে ঘটবে তাহলে ভুল ভাবনা নিয়ে বসে আসেন।

তিনি বলেন, ২০০১ সালে যা হয়েছে ২০১৮ সালে তার পুনরাবৃত্তি আর নয়।

বুধবার (৭ জুন) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, ফখরুল সাহেব ওইদিন আর ফিরে আসবে না। ২০১৮ সালে শেখ হাসিনার নেতৃত্ব আমরা বিজয়ী হব এবং বিজয়ের হ্যাট্রিক করব।

ছয় দফা দিবস প্রসঙ্গে তিনি বলেন, আমাদের জীবন থেকে ছয় দফা দিবসের গুরুত্ব অনেকটা হারিয়েই গেছে। একমাত্র আওয়ামী লীগ ছাড়া কোনো রাজনৈতিক দলই এখন আর কেউ এই দিনের চেতনা ধারণ করে না।

ওবায়দুল কাদের বলেন, যারা ৭জুন পালন করে না, তারা ৭মার্চও পালন করে না। মূলত ৭ মার্চ ও ৭ জুনের চেতনা মুক্তিযুদ্ধের চেতনা। যারা মুক্তিযুদ্ধের চেতনাও আদর্শে বিশ্বাস করে না, তারাই ৭ মার্চ ও ৭জুন পালন করে না।

ঐতিহাসিক ছয় দফার প্রেক্ষাপট তুলে ধরে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেন, ২০০৯ সালে আমরা যখন সরকার গঠন করি সে সময় এই দেশে গড় আয় ছিল ৫শ’ ডলার। সেই দেশে আজকে গড় আয় ১৬০০ মার্কিন ডলারের দিকে চলে গেছে। এরই নাম হচ্ছে অর্থনৈতকি মুক্তি। আজকে সারা বিশ্ব থেকে প্রশংসা এবং সমর্থন কুড়াচ্ছে বাংলাদেশ। আর এটা সম্ভব হয়েছে আওয়ামী লীগ সরকারের কারণে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!