• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

‘২০২১ সালের মধ্যে ৫ বিলিয়ন ডলার রপ্তানি করা সম্ভব’


নাটোর প্রতিনিধি জুলাই ২২, ২০১৭, ০৬:০৪ পিএম
‘২০২১ সালের মধ্যে ৫ বিলিয়ন ডলার রপ্তানি করা সম্ভব’

নাটোর: ২০১৮ সালের মধ্যে দেশের সকল স্থানে অপটিক্যাল ফাইবারের মাধ্যমে হাইস্পীডের ইন্টারনেট সংযোগ দেয়া হবে উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমান প্রজন্মকে দক্ষ মানব সম্পদে পরিণত করে কাজ করে যাচ্ছে সরকার। বর্তমান প্রজন্মকে দক্ষ মানব সম্পদে পরিণত করে ২০২১ সালের মধ্যে ৫ লাখ বিলিয়ন ডলার রপ্তানি করা সম্ভব।

শনিবার (২২ জুলাই) দুপুরে আইসিটি বিভাগের আয়োজনে নাটোরের সিংড়া গোল ই-আফরোজ সরকারি কলেজ মাঠে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আইসিটি ক্যারিয়ার ক্যাম্পের মাধ্যমে মেধাবী শিক্ষার্থীদের বাছাই করে তাদের আইসিটি ট্রেনিংয়ের ব্যবস্থা করা হচ্ছে। ট্রেনিং শেষে দক্ষ জনশক্তি ঘরে বসেই ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে অর্থ উপার্জন করে তাদের ভাগ্য উন্নয়ন করতে পারবে।

অনুষ্ঠানে সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজের অধ্যক্ষ আতিকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, এলআইসিটির প্রজেষ্ট ডিরেক্টর রেজাউল করিম এনডিসি, এলআইসিটি প্রজেষ্ট কম্পোনেট টিম লীডার শামি আহম্মেদ বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর শেখ, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসসহ অন্যান্যরা।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!