• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

২৫ বছরের অতৃপ্তি ঘোচাতে কোহলির সঙ্গী আনুশকা!


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ২৮, ২০১৭, ০৪:২৬ পিএম
২৫ বছরের অতৃপ্তি ঘোচাতে কোহলির সঙ্গী আনুশকা!

ঢাকা: ভারতীয় ক্রিকেটে এমন বিয়ে কবে হয়েছে কেউ বলতে পারবেন না! নিকট অতীতে বিয়ে করেছেন জহির খান, হরভজন সিং, যুবরাজ সিংয়ের মতো তারকারা। কিন্তু বিরাট কোহলি-আনুশকা শর্মার বিয়ে যেন সব ছাপিয়ে গেল। এ বিয়ের সঙ্গে অন্য কিছুর তুল্য চলে না!

ইতালির তাসকানিতে ১১ ডিসেম্বর কঠোর গোপনীয়তা রক্ষা করে ভারতীয় রীতিতে বিয়ে হয়। এরপর দিল্লি ও মুম্বাইয়ে দুটি গ্র্যান্ড রিসেপশন ছিল চোখ ধাঁধানো। দুটি রিসেপশনে কে ছিলেন না! স্বয়ং প্রধানমন্ত্রী থেকে শুরু করে কিং খান শাহরুখ। রিসেপশনে আসা নামীদের নাম লিখে শেষ করা যাবে না। সাবেক তারকা ক্রিকেটারদের মধ্যে আলাদা করে নজর কেড়েছেন অনিল কুম্বলে। কোহলি চাননি বলে ভারতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন কিংবদন্তি এই লেগ  স্পিনার। সেই কুম্বলেও সস্ত্রীক এসেছিলেন মুম্বাইয়ের রিসেপশন।

২৬ ডিসেম্বর বিয়ের সকল আনুষ্ঠানিকতা শেষ। এবার কোহলির শুরু নতুন অভিযান দক্ষিণ আফ্রিকা সিরিজ। গত ২৫ বছরে প্রোটিয়াদের মাটিতে সিরিজ জিততে পারেনি ভারত। এবার সেই অতৃপ্তি ঘোচাতে চায় কোহলি। সঙ্গী হিসেবে তিনি পাচ্ছেন স্ত্রী আনুশকাকে।

কোহলির অবর্তমানে রোহিত শর্মা ভারতকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। তবে ভারতকে ভাবাচ্ছে শিখর ধাওয়ানের পায়ের চোট। প্রথম টেস্টে তিনি নাও খেলতে পারেন। ৫ জানুয়ারি কেপটাউনে শুরু হবে প্রথম টেস্ট।

বিয়ের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন কোহলি। তাই বেশ কিছু দিন খেলা থেকে দূরে ছিলেন ভারত অধিনায়ক। ভারত ছাড়ার আগে কোহলি জানিয়ে গেলেন, ক্রিকেটে ফিরতে তাঁর কোনও সমস্যাই হবে না, ‘আমি খুবই গুরুত্বপূর্ণ বিষয়ের কারণে ক্রিকেটের বাইরে ছিলাম। আমার জন্য ক্রিকেটে ফেরাটা কঠিন কিছু নয়। ক্রিকেট আমার রক্তে মিশে আছে।’ প্রথম সপ্তাহটা কোহলি-আনুশকা একসঙ্গে কাটাবেন। এরপর শুটিংয়ের কাজে ভারতে ফিরে আসার কথা রয়েছে আনুশকার।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!