• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

২৫তম স্ত্রীর মামলায় ২৭তম স্ত্রীর বাড়িতে স্বামী গ্রেপ্তার


বরগুনা প্রতিনিধি জানুয়ারি ২৩, ২০১৭, ০৯:০৮ পিএম
২৫তম স্ত্রীর মামলায় ২৭তম স্ত্রীর বাড়িতে স্বামী গ্রেপ্তার

বরগুনা: ২৫তম স্ত্রীর দায়ের করা মামলায় ২৭তম স্ত্রীর বাড়ি থেকে গ্রেপ্তার হয়েছেন স্বামী ইয়াসিন ব্যাপারী। রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যায় ২৭তম স্ত্রী রুমানা আকতারের বাবার বাড়ি বরগুনার তালতলী উপজেলার গেন্ডামারা গ্রামের জয়নাল আকনের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে তালতলী থানা পুলিশ। তিনি খুলনার রূপসা ঘাট এলাকার ময়নুদ্দিন ব্যাপারীর ছেলে।  

এ ব্যাপারে আমতলী উপজেলার কোট ইন্সপেক্টর (সিআই) দুলাল জানান, সোমবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এ প্রসঙ্গে তালতলী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইদুল ইসলাম জানান, ইয়াসিন ব্যাপারীর বিরুদ্ধে খুলনার রূপসায় যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় মামলা (সিআর ১৭৪/১৬ রূপসা) এবং গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। রোববার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে তালতলী উপজেলার গেন্ডামারা গ্রামের জয়নাল আকনের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।  

এ ঘটনায় মামলা দায়ের করা ২৫তম স্ত্রী হলেন শিউলী আক্তার তানিয়া। তিনি খুলনা জেলার পাইকগাছা উপজেলার গোপালপুর গ্রামের শাহ আলম মন্ডলের কন্যা।

এ বিষয়ে শিউলী আকতার তানিয়া জানান, আজ থেকে ৬ বছর আগে সবকিছু গোপন করে ইয়াসিন ব্যাপারী তাকে বিয়ে করেন। বিয়ের পর তাদের ঘরে যখন একটি কন্যা সন্তান হয় তখনই তিনি জানতে পারেন, ইয়াসিন ব্যাপারীর ২৫তম স্ত্রী। এ পর্যন্ত তিনি ১৫ স্ত্রীর ঠিকানা যোগাড় করতে পেরেছেন। তিনি বলেন, ইয়াসিন ব্যাপারীর দুই নম্বর স্ত্রীর ঘরে তার সাবিনা ও সূচনা নামে দুই মেয়ে, তিন নম্বর স্ত্রীর ঘরে নয়ন নামে এক ছেলে, সাত নম্বর স্ত্রীর ঘরে ইয়ামিন নামে এক ছেলে, ২৪ নম্বর স্ত্রীর ঘরে সানজিদা নামের এক মেয়ে এবং ২৫ নম্বর স্ত্রীর (নিজের) ঘরে খাদিজা নামের এক শিশু কন্যা রয়েছে।  
 
শিউলী আকতার তানিয়া আরও জানান, বিয়ের পর স্বামী ইয়াসিন কাজ করার অজুহাতে প্রায়ই এদিক-সেদিকে থাকতো। পরবর্তীতে সে রাজাপুর সদর উপজেলার মাটিভাঙ্গা এলাকার পুতুল নামের এক মেয়েকে বিয়ে করেন। বিয়ের কয়েক দিন পর পুতুল ইয়াসিনের সব ঘটনা জানতে পেরে তাকে তালাক দেয়। পরবর্তীতে ২০১৫ সালের মাঝামাঝির দিকে চট্টগ্রামে থাকাকালীন ইয়াসিন তালতলী উপজেলার গেন্ডামারা এলাকার জয়নাল আকনের কন্যা রুমানাকে বিয়ে করেন। বিয়ের পর রুমানাকে তার স্বামী তুলে না নিয়ে পিত্রালয় রেখে কাজ করার অজুহাতে আবারও চট্টগ্রামে থাকেন। সেখানে এক গার্মেন্ট কর্মী খুলনার রুপসা এলাকার ফাতেমাকে বিয়ে করেন।  

আদালত সূত্রে জানা গেছে, ইয়াসিনের সব ঘটনা জানতে পেরে শিউলী আক্তার তানিয়া খুলনার চিফ জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে গত ২৯ সেপ্টেম্বর ২০১৬ ইং তারিখে যৌতুক নিরোধ আইনে একটি মামলা দায়ের করলে বিজ্ঞ বিচারক ইয়াসিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!