• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

২৫৩ জনকে নিয়োগ দিচ্ছে সমবায় অধিদপ্তর


চাকরির খবর ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০১৭, ০৫:১৮ পিএম
২৫৩ জনকে নিয়োগ দিচ্ছে সমবায় অধিদপ্তর

ঢাকা: রাজস্ব খাতভুক্ত ১৯টি পদে ২৫৩ জনকে নিয়োগ দিচ্ছে সমবায় অধিদপ্তর। এসব পদে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা আগামী ২৩ মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন না। তবে সব জেলার এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পরিদর্শক পদে ১০ জন, মহিলা পরিদর্শক পদে দুজন, প্রশিক্ষক পদে সাতজন, সরেজমিন তদন্তকারী ১৩ জন, কম্পিউটর পদে একজন, টেবুলেটর পদে একজন, সহকারী পরিদর্শক ৭৮ জন, মহিলা সহকারী পরিদর্শক একজন, সহকারী প্রশিক্ষক পাঁচজন, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর একজন, তাঁত সুপারভাইজার পদে চারজন, হিসাব সহকারী (সদর) পদে দুজন, ক্যাশিয়ার পদে ১৩ জন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ৩৫ জন, সহকারী ফিল্ম অপারেটর পদে একজন, কুক পদে একজন, মেটস পদে দুজন, নৈশপ্রহরী চারজন এবং অফিস সহায়ক (সাধারণ কর্মচারী বা এমএলএসএস) পদে ৭২ জনসহ মোট ২৫৩ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

এসব পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের অষ্টম শ্রেণি পাস থেকে পদসংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পাস পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। পদ দুটির জন্য প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত গতিতে কম্পিউটারে টাইপ করার সক্ষমতা থাকতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী কয়েকটি পদে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

গত ১ ফেব্রুয়ারি, ২০১৭ তারিখ অনুযায়ী প্রার্থীদের বয়স ১৮ বছর থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা ও শারীরিক প্রতিবন্ধী কোটাধারীদের ক্ষেত্রে বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

নিয়োগপ্রাপ্তদের পদমর্যাদা অনুযায়ী প্রতি মাসে আট হাজার ২৫০ থেকে ২৭ হাজার ৩০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

বিজ্ঞপ্তির সঙ্গে সংযুক্ত ফরমের নমুনা অনুযায়ী এ-ফোর সাইজের অফসেট কাগজে ফরম পূরণ করে আবেদন করতে হবে। সে ক্ষেত্রে ১২ ফন্টে কম্পিউটার কম্পোজের মাধ্যমে অথবা প্রার্থীর নিজ হাতে লিখে ফরম পূরণ করতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য নিয়ম অনুসরণ করে সংশ্লিষ্ট পদে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদনপত্র ও প্রয়োজনীয় সকল কাগজপত্র ‘নিবন্ধক ও মহাপরিচালক, সমবায় অধিদপ্তর, সমবায় ভবন, এফ-১০, আগারগাঁও সিভিক সেক্টর, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭’ ঠিকানায় ডাকযোগে পাঠাতে হবে।

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে-


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!