• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

২৮ জানুয়ারি থেকে পৌরসভার সব সেবা বন্ধের হুমকি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৫, ২০১৮, ০৬:০৮ পিএম
২৮ জানুয়ারি থেকে পৌরসভার সব সেবা বন্ধের হুমকি

ঢাকা: সারাদেশের ৩২৭ পৌরসভা সোমবার (১৫ জানুয়ারি) এক যোগে পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে। আগামী মঙ্গলবার (১৬ জানুয়ারি) একই কর্মসূচি পালন করার কথা ছিল। কিন্তু বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের (বিএপিএস) সভাপতি আব্দুল আলিম মোল্যা ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন করে মঙ্গলবারের (১৬ জানুয়ারি) পূর্ণদিবস কর্মবিরতির কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়েছেন। 

পাশাপাশি বিএপিএস সভাপতি জানিয়েছেন, আগামী ১০ দিন অর্থাৎ ২৭ জানুয়ারির মধ্যে পৌর কর্মকর্তা কর্মচারিদের রাষ্ট্রীয় কোষাগার থেকে পেনশনসহ বেতন ভাতা ও অন্যান্য দাবি মেনে নেওয়া না হলে ২৮ জানুয়ারি থেকে দেশের ৩২৭টি পৌরসভায় অনির্দিষ্টকালের জন্য এক যোগে সকল সেবা বন্ধ করে দেয়া হবে। তিনি দাবি আদায় না হওয়া পর্যন্ত স্ব স্ব পৌরসভায় কর্মকর্তা কর্মচারিদের অবস্থান নেওয়ার অনুরোধ জানিয়েছন।

উল্লেখ্য, রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতার দাবিতে গত ২৭ ডিসেম্বর ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে সারাদেশের ৩২৭টি পৌরসভার কর্মকর্তা কর্মচারিরা মহাসমাবেশ করে। সেই সমাবেশ থেকে ১৫ ও ১৬ জানুয়ারি দুই দিনের পূর্ণদিবস কর্মবিরতি ঘোষণা করা হয়। এরই অংশ হিসেবে সোমবার সারাদেশের ৩২৭টি পৌরসভার কর্মকর্তা কর্মচারিরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করে। 

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!