• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘৩০০ আসনে বিএনপির ৯০০ প্রার্থী প্রস্তুত’


নিজস্ব প্রতিবেদক মে ২, ২০১৭, ০৪:০৬ পিএম
‘৩০০ আসনে বিএনপির ৯০০ প্রার্থী প্রস্তুত’

ঢাকা : যদি নির্বাচনকালীন সহায়ক সরকার হয়, আর যদি নিরপেক্ষ ক্ষেত্র তৈরি হয়, তাহলে নির্বাচনের জন্য বিএনপি সম্পূর্ণ প্রস্তুত বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।   তিনি বলেন, ৩০০ প্রার্থী নয় বিএনপির ৯০০ প্রার্থী নির্বাচনের জন্য প্রস্তুত আছে।

আজ মঙ্গলবার (০২ মে) রাজধানীর শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ যতোই বুঝতে পারছে যে, তাদের আর কোনও জনসমর্থন নেই, ততোই তারা গণতন্ত্রকে সংকুচিত করে ধীরে ধীরে এক দলীয় শাসন কায়েম করছে।

এজন্য নির্বাচনকালীন সহায়ক সরকার এবং নির্বাচনের পরিবেশ নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বানও জানিয়েছেন বিএনপি মহাসচিব।

আগামী নির্বাচনের জন্য বিএনপির প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে ফখরুল বলেন, বিএনপি একটা নির্বাচনমুখী রাজনৈতিক দল। বিএনপি নির্বাচনে বিশ্বাস করে। বিএনপি নির্বাচনের জন্য সব সময় প্রস্তুত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ সংসদীয় আসনে অংশ নেয়ার জন্য বিএনপির ৯০০ প্রার্থী প্রস্তুত রয়েছেন।

বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতাদের নিয়ে জিয়ার সমাধিতে আজ ফুল দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নাসিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!