• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

৩০০ মিলিয়ন ইউরো নিয়ে নেইমারের অপেক্ষায় রিয়াল!


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৮, ২০১৮, ০৬:২৫ পিএম
৩০০ মিলিয়ন ইউরো নিয়ে নেইমারের অপেক্ষায় রিয়াল!

ফাইল ছবি

ঢাকা: গত আগস্টে ২২২ মিলিয়ন ইউরোয় বার্সেলোনা থেকে প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়েছেন নেইমার। কিন্তু এই ব্রাজিলীয় তারকাকে কী ধরে রাখতে পারবে ফরাসি ক্লাবটি? শোনা যাচ্ছে, এই সুপার ষ্টারকে পেতে নাকি ৩০০ মিলিয়ন ইউরো নিয়ে প্রস্তুত রিয়াল মাদ্রিদ। ক্রিস্টিয়ানো রোনালদোর জায়গা পূরণে মরিয়া স্প্যানিশ জায়ান্টরা।  

সম্প্রতি স্প্যানিশ ক্লাব তাদের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিক্রি করে দেয় জুভেন্টাসের কাছে। তাই রোনালদোর শূন্যস্থান পূরণ করতেই নেইমারকে চায় লস ব্ল্যাঙ্কোসরা।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘স্পোর্ত’ জানিয়েছে, যে কোনও মূল্যে নেইমারকেই দলে চাইছে সভাপতি পেরেজ। এজন্য দলবদলের বাজারে ‘ধীরে চলো নীতিতে’ এগোচ্ছে তারা। ক্লাবের কোষাগারে মোটা অঙ্কের অর্থ জমা থাকার পরও গ্রীষ্মের দলবদলে খেলোয়াড় কেনার দিকে মোটেও আগ্রহ নেই ‘লস ব্লাঙ্কোদের’। পেরেজ নাকি শুধু নেইমারকেই চাইছেন।

স্প্যানিশ ক্রীড়া দৈনিকটির দাবি, উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লেতে (আয়-ব্যয়ের হিসাব) পিএসজি হেরে গেলে তখন প্যারিসের ক্লাবটি বিক্রি করে দিতে বাধ্য হবে নেইমারকে। ফরাসি ক্লাবটির ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে অনেক আগে থেকেই তদন্ত শুরু করেছে উয়েফা। যার ফল আসার কথা আগস্টের শেষ দিকে। ফেয়ার প্লে ঠিকঠাক না থাকলে রিয়াল নিতে চাইছে সুযোগটি।

এজন্য ৩০০ মিলিয়ন ইউরো ‘রেডি’ রেখেছে তারা। পত্রিকাটি ছেপেছে, শুধুমাত্র নেইমারের দিকে চোখ থাকায় অন্য কারও পেছনে টাকা খরচ করতে চাইছে না রিয়াল।

গ্রীষ্মের দলবদলে আচমকা সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে গেছেন রোনালদো। ১০০ মিলিয়ন ইউরোতে ক্লাব ছাড়া পর্তুগিজ যুবরাজকে হারানোটা রিয়ালের জন্য অনেক বড় ধাক্কা। ৯ বছরের মাদ্রিদ ক্যারিয়ারে মৌসুম প্রতি রোনালদোর গড় গোল ৫০। সময়ের অন্যতম সেরা এই খেলোয়াড়ের জায়গা পূরণে পেরেজ চিন্তা করছেন শুধু নেইমারকেই।

এর আগে কয়েকবার নেইমারকে দলে আনান চেষ্টা করেছিল রিয়াল, যদিও প্রত্যেকবার হতাশ হতে হয়েছে। এবারের গ্রীষ্মের দলবদলের শেষ মুহূর্তে তারা সফল হয় কিনা, সেটাই এখন দেখার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!