• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

৩২ বছর শহীদ মিনারবিহীন জামালগঞ্জ ডিগ্রী কলেজ


সুনামগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ১৯, ২০১৭, ০২:৩৪ পিএম
৩২ বছর শহীদ মিনারবিহীন জামালগঞ্জ ডিগ্রী কলেজ

সুনামগঞ্জ : জেলার জামালগঞ্জ উপজেলার স্বনামধন্য উচ্চ শিক্ষার একমাত্র প্রতিষ্ঠান জামালগঞ্জ ডিগ্রী কলেজে ভাষা শহীদদের স্মরণে নির্মিত হয়নি শহীদ মিনার। বিভিন্ন সময়ে ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে দাবি করা হলেও তা আজও বাস্তবায়ন হয়নি। সর্বশেষ গত ১৮ জানুয়ারি ছাত্র-ছাত্রীদের পক্ষে জামালগঞ্জ ইয়ুথ লিডার নামের এক সংগঠন শহীদ মিনার নির্মাণে কলেজ কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছে।
এলাকাবাসীরা জানিয়েছেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষানুরাগী ব্যক্তিরা কলেজের উন্নয়নে সার্বিক সহযোগিতা দিয়ে আসছেন। সম্প্রতি সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতনের উদ্যোগে কলেজের একাডেমিক ভবন ও একটি ছাত্রাবাস নির্মাণ করা হয়।
কলেজ সূত্রে জানা গেছে, ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত হয় কলেজটি। প্রতিষ্ঠাকাল থেকেই কলেজটি সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। বর্তমানে উচ্চ মাধ্যমিক, বিএ, বিএসএস, বি কম ও অনার্স কোর্স মিলিয়ে প্রায় আড়াই হাজার শিক্ষার্থী রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানটিতে। অথচ এই প্রতিষ্ঠানটিতে আজও স্থাপন করা হয়নি শহীদ মিনার। ফলে প্রতিবার শহীদদের শ্রদ্ধা জানাতে কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের যেতে হয় উপজেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনারে।
কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমানের কাছে শহীদ মিনার নির্মাণের দাবি জানানোর সময়ে ইয়ুথ লিডার সংগঠনের পক্ষে তামীম রহমান চৌধুরী, স্বর্ণা দে, আ. সামাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর/আতা

Wordbridge School
Link copied!