• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

৩৫ বছর, আর কত!


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৫, ২০১৬, ০৯:১৮ পিএম
৩৫ বছর, আর কত!

১৯৮১ সালের পর ১৯৮৭, ১৯৯২, ১৯৯৭, ২০০২, ২০০৯ এবং ২০১২ সালের সম্মেলনে শেখ হাসিনা বিনা প্রতিদ্বন্ধিতায় আওয়ামী লীগের সভানেত্রী নির্বাচিত হন। ৩৫ বছর ধরে আওয়ামী লীগের সভানেত্রীর দায়িত্ব পালনের পর বার বারই নতুন নেতা নির্বাচনের তাগিদ দিচ্ছেন শেখ হাসিনা।

গত ২ অক্টোবর সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেছিলেন, আমার তো ৩৫ বছর হয়ে গেছে। আমাকে যদি রিটায়ার করার সুযোগ দেয়, তাহলে আমি সব থেকে বেশি খুশি হব। সেদিন সংবাদ সম্মেলনে উপস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, মন্ত্রিসভার সদস্য এবং সহযোগী সংগঠনের নেতারা সমস্বরে ‘না না’ বলে উঠেছিলেন।

সর্বশেষ শনিবার (১৫ অক্টোবর) আওয়ামী লীগের জাতীয় কমিটির বৈঠকের শুরুতেই প্রারম্ভিক বক্তব্যে আবারও শেখ হাসিনা বলেন, ৮১ থেকে ২০১৬; ৩৫ বছর। আর, কত? নতুন নেতা নির্বাচন করেন।

গণভবনে দলের জাতীয় কমিটির বৈঠকে শেখ হাসিনা আরও বলেন, বঙ্গবন্ধু চারা রোপণ করেছিলেন। সেটা মহীরুহ হয়েছে। আপনারা আবার নতুন করে চারা রোপণ করেন, দলকে সুসংগঠিত করেন।

আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এতদিন সম্মেলনে বঙ্গবন্ধু পরিবারের মধ‌্য থেকে শুধু শেখ হাসিনা কাউন্সিলর থাকলেও এবার ভিন্ন চিত্র দেখা যাচ্ছে।

বোন শেখ রেহানার পাশাপাশি ছেলে সজীব ওয়াজেদ জয়, মেয়ে সায়মা হোসেন পুতুল, ভাগ্নে রাদওয়ান মুজিব সিদ্দিক ববিও এবার কাউন্সিলে যাচ্ছেন। কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে আগামী নেতৃত্ব গঠন হবে বলে শেখ হাসিনা এক সভায় জানিয়েছিলেন।

আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস‌্য এবং সভাপতি মনোনীত ২১ জন সদস‌্য এবং প্রত্যেক সাংগঠনিক জেলা থেকে মনোনীত বা নির্বাচিত একজন করে সদস্য নিয়ে আওয়ামী লীগ জাতীয় কমিটি গঠিত হবে। জাতীয় কমিটির মোট সদস্য সংখ্যা ১৬৬ জন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!