• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

৩৫৫ রানের লক্ষ্য তাড়া করছে মুশফিকরা


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২২, ২০১৭, ০৪:০৮ পিএম
৩৫৫ রানের লক্ষ্য তাড়া করছে মুশফিকরা

ঢাকা: স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের শততম টেস্টে স্বরণীয় জয়ের পর ২৫ মার্চ ওয়ানডে মিশন শুরু করতে যাচ্ছে তামিম-সাকিবরা। তার আগে নিজেদের আরো ঝালিয়ে নিতে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে টাইগাররা। স্বাগতিক একাদশের দেয়া ৩৫৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত এক উইকেটে ৮৩ রান সংগ্রহ করেছে মাশরাফিরা। সৌম্য সরকার ৩২ এবং সাব্বির রহমান ৫০ রান নিয়ে ব্যাট করছে।

বুধবার (২২ মার্চ) কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে একমাত্র প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৩৫৪ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশ। জবাবে ৩৫৫ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে কোনো রান সংগ্রহের আগেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ফার্নান্দোর বলে সান্দান ওয়ারিকোদির তালুবন্দি হয়ে ফেরেন ইমরুল কায়েস।

এর আগে টস হেরে আগে ফিল্ডিংয়ে নেমে বাংলাদেশকে দুর্দান্ত সূচনা এনে দিয়েছিলেন তাসকিন আহমেদ। ২৪ রান করা দিলশান মুনাবীরাকের শুরুতেই এলবিডাব্লিউ করেন তিনি।
এরপর দ্বিতীয় উইকেটে বিরাকোডির সঙ্গে শতরানের জুটি গড়েন কুশল পেরেরা। তাদের এই জুটি ভাঙেন সাইফউদ্দিন। হাফ সেঞ্চুরি করা বিরাকোডিকে রুবেল হোসেনের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান তিনি। সাঝঘরে ফেরার আগে ৬৭ রানের মুল্যবান ইনিংস খেলেন তিনি।

এরপর ৬৪ রান করে স্বেচ্ছায় অবসরে যান পেরেরা। তারপর ৩২ রান করা সিরিবর্ধনকে ফিরিয়ে দেন সানজামুল। শেষ দিকে ধনঞ্জয় ডি সিলভা ও পেরেরার ঝড়ো ব্যাটে ৩৫৪ রানের সংগ্রহ করে প্রেসিডেন্ট একাদশ।

এই ম্যাচে খেলছেন না টেস্ট দলে থাকা মুস্তাফিজ, শুভাশিষ, সাকিব, তামিম। টানা ক্রিকেটের মধ্যে থাকায় টিম ম্যানেজমেন্ট তাদের বিশ্রাম দিয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!