• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৩৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের পথে ট্রেন চালু


টাঙ্গাইল প্রতিনিধি আগস্ট ২১, ২০১৭, ০৮:১৭ পিএম
৩৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের পথে ট্রেন চালু

ক্ষতিগ্রস্ত পৌলির রেলসেতু

টাঙ্গাইল: রাজধানী ঢাকা সঙ্গে ৩৬ ঘণ্টা পর দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল শুরু হয়েছে। টাঙ্গাইলের এলেঙ্গায় বন্যায় ক্ষতিগ্রস্ত পৌলির রেলসেতু মেরামত শেষে ঢাকার সঙ্গে ট্রেন যোগাযোগ পুনঃস্থাপিত হয়।

রোববার (২১ আগস্ট) বিকেল ৫টা ২৫ মিনিটে জেলার কালিহাতী উপজেলায় পৌলির ক্ষতিগ্রস্ত রেলসেতু পার হয়ে যায় ঢাকা থেকে রংপুরগামী ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেন।

রেলওয়ে পশ্চিমাঞ্চলের বিভাগীয় কর্মকর্তা শওকত জামিল জানান, সোমবার বিকেল পৌনে ৪টার দিকে পৌলির ক্ষতিগ্রস্ত রেলসেতুর মেরামত কাজ শেষ করে তারা।

রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক (পাকশী) অসীম কুমার তালুকদার জানান, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস বঙ্গবন্ধু সেতুর পূর্ব স্টেশনে অপেক্ষায় ছিল। পৌলির ক্ষতিগ্রস্ত রেলসেতু মেরামতের পর বিকেল ৫টা ২৫ মিনিটে রংপুর এক্সপ্রেস ওই সেতু অতিক্রম করে।

এদিকে সেতু মেরামত শেষ হওয়ার খবর পেয়ে ঢাকার কমলাপুর স্টেশনে রাজশাহীর সিল্ক সিটি এক্সপ্রেসের টিকেট বিক্রি শুরু হয়।

বন্যার পানির তীব্র স্রোতে কালিহাতী উপজেলায় এলেঙ্গা পৌরসভার পৌলির রেলসেতুর দক্ষিণ অংশের অ্যাপ্রোচ রোডের ২০ ফুটের মতো জায়গা থেকে মাটি সরে গেলে রোববার (২০ আগস্ট) সকাল থেকে উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

রোববার (২০ আগস্ট) উত্তরাঞ্চল থেকে আন্তঃনগর ট্রেনের মধ্যে একতা, নীলসাগর, চিত্রা, দ্রুতযান ও লোকাল ট্রেন চলাচল করে। এই ট্রেনগুলোর মধ্যে আন্তঃনগর ট্রেনগুলো বঙ্গবন্ধু সেতু অতিক্রম করে পূর্ব পার পর্যন্ত চলাচল করে। সেখানে যাত্রীদের নামিয়ে দিয়ে আবার ফিরে এসে পূর্বের স্থানের দিকে চলে যায়। সব যাত্রী পূর্ব পারে নামার পর বাসযোগে ঢাকায় রওনা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!