• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

৩৮৮ রানে থামল বাংলাদেশ, অশ্বিনের রেকর্ড


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১২, ২০১৭, ১২:৪১ পিএম
৩৮৮ রানে থামল বাংলাদেশ, অশ্বিনের রেকর্ড

ঢাকা: বাংলাদেশকে ফলোঅন না করিয়ে ভারত তাদের দ্বিতীয় ইনিংস শুরু করেছে। প্রথম ইনিংসে বাংলাদেশ গুটিয়ে গেছে ৩৮৮ রানে। ফলে ভারত লিড পেয়েছে ৩০০ রানের। মধ্যাহ্ন বিরতির আগ পর্র্যন্ত তারা দ্বিতীয় ইনিংসে ১ ওভার ব্যাট করে ১ রান তুলেছে।

এরআগে সেঞ্চুরিয়ান মুশফিকুর রহীম আউট হওয়ার সঙ্গে সঙ্গে শেষ হয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। ১২৮ তম ওভারে পঞ্চম বলে অশ্বিনের বলে লেগের দিকে ঘোরাতে গিয়ে ঋদ্ধিমান সাহার হাতে ক্যাচ দেন। তার আগে ভারতের মাটিতে প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরি করার কৃতিত্ব দেখান মুশফিক। তিনি নিজের পঞ্চম সেঞ্চুরিটাকে টেনে নিয়ে যান ১২৭ রান পর্যন্ত।  মুশফিক তার এই ইনিংসটি সাজান ২৬২ বলে ১৬ চার আর দুই  ছক্কায়। ১০ বল খেলে কোন রান না করেই অপরাজিত থাকেন কামরুল ইসলাম। 

মুশফিকের উইকেট তুলে নিয়ে নতুন মাইলফলকে পৌঁছে গেছেন অশ্বিন। তিনি এখন টেস্ট ক্রিকেটে দ্রুততম ২৫০ উইকেটের মালিক। অশ্বিন এই অর্জন করলেন মাত্র ৪৫ টেস্ট খেলেই। তার আগে দ্রুততম সময়ে এই কীর্তি গড়েছিলেন অস্ট্রেলিয়ার ডেনিস লিলি। তিনি ২৫০ উইকেট নিয়েছিলেন ২৪৮ টেস্ট খেলে। বাংলাদেশ টেস্ট শুরুর আগে লিলিকে ছাড়াতে অশ্বিনের প্রয়োজন ছিল মাত্র  ২ উইকেট। সেটা প্রথম ইনিংসেই হয়ে গেল। ৯৮ রানে ২টি উইকেট পেয়েছেন অশ্বিন। উমেশ যাদব ৮৪ রানে ৩টি ও রবিন্দ্র জাদেজা ৭০ রানে পেয়েছেন ২টি করে উইকেট। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!