• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

৪ পৌরসভা ৯১ ইউপিতে ২৮ ডিসেম্বর ভোট


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১০, ২০১৭, ০৯:৫৪ এএম
৪ পৌরসভা ৯১ ইউপিতে ২৮ ডিসেম্বর ভোট

ঢাকা: আগামী ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার দেশের ৪টি পৌরসভাসহ স্থানীয় সরকারের অন্তত ৯৫টি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) এ ভোটগ্রহণের অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই দিন জামালপুরের বকশীগঞ্জ, নাটোরের বনপাড়া, ফরিদপুরের আলফাডাঙ্গা, যশোহরের বেনাপোল পৌরসভায় সাধারণ নির্বাচনের ভোটগ্রহণের বিষয়টি অনুমোদন করা হয়েছে। এছাড়া বগুড়ার শেরপুর উপজেলার ভাইস-চেয়ারম্যান পদে উপ-নির্বাচনও হবে একই দিন।

এদিকে দেশের ৯১টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে (চেয়ারম্যান, কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে) উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর।

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার সিনিয়র সহাকারী সচিব ফারহাদ হোসেন জানান, বন্যার কারণে অর্ধশত নির্বাচন করা সম্ভব হয়নি। এছাড়া মামলাসহ অন্যান্য আইনি জটিলতার কারণেও কিছু নির্বাচন হয়নি। সে নির্বাচনগুলোই এখন সম্পন্ন করা হবে।

এদিকে ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার দায়িত্বশীল কর্মকর্তা জানান, ২৮ ডিসেম্বর ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে। এক্ষেত্রে বিস্তারিত সময়সীমা জানিয়ে আগামী ১২ নভেম্বর ভোটের তফসিল ঘোষণা করা হতে পারে। এর মধ্যে যদি আরো কোনো নির্বাচন উপযোগী স্থানীয় সরকার পাওয়া যায়, তবে সেগুলোও তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!