• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

৪৭ বছরেও মোহনীয় বিপাশা...


বিনোদন প্রতিবেদক মার্চ ২৩, ২০১৭, ০১:৩০ পিএম
৪৭ বছরেও মোহনীয় বিপাশা...

ঢাকা: ১৯৭১ সালের মার্চ মাস। পুরো বাংলাদেশের অবস্থা টালমাটাল। চারদিকে যুদ্ধের দামামা। ২৫ মার্চের রাতে ‘অপারেশন সার্চ লাইট’ নামে পাকিস্তানি আর্মিরা যখন নিরীহ বাঙালির উপর নির্মম হত্যার পরিকল্পনায় ব্যস্ত, ঠিক তার দুইদিন আগে অর্থাৎ ২৩ মার্চে জন্ম গ্রহণ করেন ছোট পর্দার তুমুল জনপ্রিয় ও মেধাবী অভিনেত্রী বিপাশা হায়াত!  

সেই হিসেবে ২৩ মার্চ ২০১৭ সালের এইদিনে টেলিভিশন, মঞ্চ ও চলচ্চিত্রের অন্যতম প্রধান অভিনেত্রী হিসেবে প্রশংসা কুড়িয়ে নেয়া এই অভিনেত্রী পা রাখলেন ৪৭ বছরে! আর এইদিনটি পরিবারের সদস্যদের সঙ্গে ঘরোয়া আবহে কাটাবেন তিনি। 

বিপাশা হায়াত ছোট পর্দার প্রিয় মুখ অভিনেতা আবুল হায়াতের কন্যা। তার ছোট বোন নাতাশা হায়াতও একজন টিভি অভিনেত্রী। বিপাশা হায়াত জনপ্রিয় অভিনেতা নাট্য ও চলচ্চিত্র পরিচালক তৌকির আহমেদের স্ত্রী। তিনি এক ছেলে ও এক মেয়ের মা।

নব্বই দশকে জনপ্রিয় অনেক টিভি নাটকে অভিনয়ই তাকে বাংলাদেশের অন্যতম প্রধান অভিনেত্রী হিসেবে সুপ্রতিষ্ঠিত করেছে। মঞ্চনাটকেও বিপাশা সমানভাবে সফল ছিলেন, কিন্তু বিয়ের পর মঞ্চ অভিনয় ছেড়ে দেন। তবে আঁকিয়ে হিসেবে নিয়মিত হন। কারণ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে চারুকলায় স্নাতক পাশ করেন বিপাশা হায়াত। তবে অভিনেত্রী পরিচয়ের আড়ালে ধীরে ধীরে ঢাকা পড়ে গিয়েছিল তার চিত্রশিল্পী পরিচয়টি। 

টেলিভিশন জগতের সাড়া জাগানো অভিনেত্রী বিপাশা হায়াত চলচ্চিত্রে পা রাখেন ১৯৯৪ সালে হুমায়ূন আহমেদের ‘আগুনের পরশমনি’ সিনেমার মধ্য দিয়ে। এরপর প্রায় এক দশক বিরতি দিয়ে স্বামী তৌকির আহমেদের চলচ্চিত্র ‘জয়যাত্রা’ দিয়ে ফের চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। দুটি ছবিই ছিল মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র। এরপর এখন পর্যন্ত আর চলচ্চিত্রে দেখা যায়নি তাকে।  

‘আগুনের পরশমনি’ চলচ্চিত্রে রাত্রি চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার অর্জন করেন বিপাশা হায়াত।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!