• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘৪৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের নির্দেশ’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৭, ২০১৬, ০৭:৩৩ পিএম
‘৪৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের নির্দেশ’

ঈদে পৌরবাসীকে যেন কোন ধরণের ভোগান্তিতে পড়তে না হয় সে জন্য পৌরসভার মেয়রদের ৪৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে এলজিআরডি মন্ত্রণালয়ের সভাকক্ষে স্থানীয় সরকার বিভাগ এক অনুষ্ঠানের আয়োজন করে। পৌরসভার মেয়রদের হাতে ডাম্পার ট্রাকের চাবি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ নির্দেশ দেন। এতে রাজধানীর নিকটবর্তী ২৫টি পৌরসভার মেয়রগণ উপস্থিত ছিলেন। তবে স্থানীয় সরকার বিভাগের তত্ত্বাবধানে এ পর্যায়ে ৭৮টি পৌরসভায় এ ডাম্পার ট্রাক বিতরণ করা হয়।
 
তিনি বলেন, মশা-মাছি রোগবালাই ছড়ানোর আগেই নির্দিষ্ট সময়ের মধ্যে এ বর্জ্য অপসারণ করতে হবে।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগ সচিব আবদুল মালেক। মেয়রদের পক্ষে বক্তৃতা করেন ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির। এলজিআরডি মন্ত্রী মেয়রদের উদ্দেশ করে বলেন, পৌরসভা একমাত্র সংগঠন যারা কর আরোপের অধিকার রাখে, ইউনিয়ন পরিষদের সে অধিকার নেই। তাই আপনারা কর বৃদ্ধি ও করের আওতা বাড়ানোর কথা ভাবুন।
 
ভবিষ্যতে আরো ডাম্পার ট্রাক বিতরণ করা হবে উল্লেখ করে তিনি বলেন, শহর পরিষ্কার রাখতে ট্রাকের কোন বিকল্প নেই। ২/৪টি পৌরসভা ছাড়া অন্য সব পৌরসভার প্রয়োজনীয় সংখ্যক ট্রাক নেই। তবে যার যে ক’টি ট্রাক দরকার, পর্যায়ক্রমে তার সে সংখ্যা পূরণ করা হবে।
 
অনুষ্ঠানে ২৫ মেয়রের হাতে স্থানীয় সরকার মন্ত্রী ডাম্পার ট্রাকের চারি তুলে দেন এবং ওসমানী স্মৃতি মিলনায়তনের সামনে রক্ষিত ট্রাক নিয়ে যাওয়ার ছাড়পত্রও প্রদান করেন। অবশিষ্ট ট্রাকগুলো নির্দিষ্ট পৌর মেয়রদের গাজীপুর থেকে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন বলেও অনুষ্ঠানে জানানো হয়।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!