• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

৪৮১ রান তুলে নতুন বিশ্বরেকর্ড গড়ল ইংল্যান্ড


ক্রীড়া ডেস্ক জুন ২০, ২০১৮, ০১:৪৬ এএম
৪৮১ রান তুলে নতুন বিশ্বরেকর্ড গড়ল  ইংল্যান্ড

ঢাকা: আজকাল ৫০ ওভারের ম্যাচে ৪০০ রান হরহামেশাই হচ্ছে, প্রতিনিয়ত ‘ব্যাটিং পিচ’ নামের ‘হাইওয়ে পিচ'’বানানো হচ্ছে, মাঠে দর্শক গিয়ে চার-ছক্কা বেশি দেখতে পাচ্ছে, বেশি আমোদিত হচ্ছে সমগ্র বিশ্ব। টি-টোয়েন্টি ক্রিকেটের এই যুগে নিরাপদ নয় কোনো স্কোরই। আর তাই নিজেদের নিরাপদ করতে প্রায় পাঁচশো রান ছুঁই ছুঁই স্কোর গড়ল ইংলিশরা।  

মঙ্গলবার (১৯ জুন) নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বোলারদের তুলোধুনো করে ৬ উইকেটে ৪৮১ রানের পাহাড় গড়ল ইংল্যান্ড। ওয়ানডে ক্রিকেটে এটি নতুন বিশ্ব রেকর্ড। এর আগে এই মাঠেই পাকিস্তানের বিপক্ষে ৪৪৪ রান করেছিল ইংলিশরা।

এদির অস্ট্রেলিয় বোলারদের উপর রীতিমত তান্ডব চালিয়েছেন জনি বেয়ারস্টো আর অ্যালেক্স হেলস। ওপেনার জেসন রয় আর অধিনায়ক ইয়ন মরগ্যানের ব্যাটও যেন ছিল আগ্রাসী তলোয়ার। ৯২ বলে ১৩৯ রান করেন বেয়ারস্টো। ৯২ বলে ১৪৭ রান আসে হেলসের ব্যাট থেকে। মরগ্যান ৩০ বলেই করেছেন ৬৭। শুরুতে সুরটে বেধে যাওয়া জেসনের ইনিংস থামে ৬১ বলে ৮২ রানে।

ইংলিশ ব্যাটসম্যানদের এমন ক্ষ্যাপাটে দিনে বোলারদের কি অবস্থা হয়েছে ভাবুন! অস্ট্রেলিয়ার আন্ড্রু টাই দিয়েছেন বরাবর ১০০ রান, জেই রিচার্ডসনের কাছ থেকে খসেছে ৯২ রান। স্টয়নিস ৮৫ রান। বাকিদের কারো অবস্থাই ভদ্রস্থ নয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!