• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

৫ মামলায় জামিন পেলেন রিজভী


আদালত প্রতিবেদক সেপ্টেম্বর ৭, ২০১৬, ০৪:৩০ পিএম
৫ মামলায় জামিন পেলেন রিজভী

রাজধানীর পল্লবী, মতিঝিল, রমনা ও খিলগাঁও থানায় দায়েরকৃত হত্যা ও নাশকতার অভিযোগে পাঁচ মামলায় জামিন পেয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। তবে রমনা থানায় একটি মামলা থাকায় এই মুহূর্তে রিজভী জামিন পাচ্ছেন না বলে জানান তাঁর আইনজীবী সগীর হোসেন লিওন। বর্তমানে রিজভী কাশিমপুর কারাগারে বন্দী আছেন। 

বুধবার (৭ সেপ্টেম্ব) রিজভীর করা আপিল গ্রহণ করে বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর ৬ মাসের জামিন মঞ্জুর করেন। নিম্ন আদালতের জামিন নামঞ্জুর করে দেয়া আদেশের বিরুদ্ধে এই আপিল করা হয়েছিল।

নাশকতার অভিযোগে ২০১৩ ও ২০১৫ সালে রিজভীর বিরুদ্ধে রাজধানীর মতিঝিল, রমনা ও খিলগাঁও থানায় একটি করে এবং পল্লবী থানায় দুটি করে মামলা হয়। এসব মামলায় রিজভী গত ১৮ আগস্ট নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে তাঁকে কারাগারে পাঠান। নিম্ন আদালতের জামিন নামঞ্জুরের বিরুদ্ধে চলতি সপ্তাহে তিনি হাইকোর্টে জামিন চেয়ে আপিল করেন।

আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন সগীর হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরিন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!