• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

৫ম বাংলাদেশ ডেনিম এক্সপো নভেম্বরে


বিশেষ প্রতিনিধি অক্টোবর ১৩, ২০১৬, ০৪:০৫ পিএম
৫ম বাংলাদেশ ডেনিম এক্সপো নভেম্বরে

আগামী ৮ ও ৯ নভেম্বর রাজধানীর বসুন্ধরা আর্ন্তজাতিক কনভেনশন সেন্টারে ৫ম বাংলাদেশ ডেনিম প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এতে সারা বিশ্ব থেকে প্রায় ৫ হাজার দর্শনার্থী অংশগ্রহণ করতে যাচ্ছে।

এবারের সংস্করণে ১৬টি দেশ হতে ৫৫টি কোম্পানি তাদের ডেনিমপন্য প্রদর্শন করতে যাচ্ছে। এবারই প্রথম প্রদর্শকদের মধ্য থেকে কমপক্ষে ১৬ টি ডেনিম ফেব্রিকমিল উপস্থিত থাকবে।

এবারের প্রতিপাদ্য ন্যাচারাল ডেনিম। এই বিষয়টি সামনে রেখে বাংলাদেশ ডেনিম এক্সপোর মুল উদ্দেশ্য টেকশই জিন্স উৎপাদন নিশ্চিত করা হয়েছে। সেই সঙ্গে ন্যাচারাল জিন্স, জিন্সের কাপড়, ওয়াস এবং প্রকৃতির সাথে সমন্বয় করে ডেনিম উৎপাদন উপস্থাপন করা হবে। তাছাড়া এই আর্ন্তজাতিক প্রদর্শণীর ট্রেন্ড জোনে ন্যাচরাল ডেনিম পণ্যগুলো প্রদর্শিত হবে।

থিম সম্পর্কে বাংলাদেশ ডেনিম এক্সপোর সিইও জনাব মোস্তাফিজ উদ্দিন বলেন, মানুষ প্রকৃতি থেকে যে শান্তি ও ভালবাসার বন্ধন খুঁজে পায় সেটা তারা ফ্যাশনে খুঁজে বেড়ায়।

আর্ন্তজাতিক এই প্রদর্শণীতে ৪টি সেমিনারের আয়োজন করা হবে। সেমিনারে জাতীয় এবং আন্তজাতিক পর্যায়ের ডেনিম বিশেষজ্ঞরা বিশ্ব ব্যাপি ডেনিম সাপ্লাই চেইনের বিভিন্ন গতিবিদ্যা সম্পর্কে আলোচনা করবেন।

সেমিনারের দু'টি বিষয় হলো- ডেনিম ওয়াশের নতুন উপায় এবং তৈরি পোশাক শিল্প উৎপাদনে অর্থনৈতিক উন্নতি।

এই বছর এপ্রিলে অনুষ্ঠিত ৪র্থ বাংলাদেশ ডেনিম প্রদর্শনীতে বিশ্বের ৪৩টি দেশ হতে চার হাজারের বেশি দর্শনার্থী উপস্থিত হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!