• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

৫৭ ধারার বিভ্রান্তি ও দুর্বলতা দূর করা হবে


নিজস্ব প্রতিবেদক মে ৩, ২০১৭, ০৭:৫০ পিএম
৫৭ ধারার বিভ্রান্তি ও দুর্বলতা দূর করা হবে

ঢাকা: তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার বিভ্রান্তি ও দুর্বলতাগুলো দূর করা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। বুধবার (৩ মে) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠকের পর মন্ত্রী এ কথা জানান।

আনিসুল হক বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট করতে যাচ্ছি। এটি এখন ভোটিং পর্যায়ে আছে, চূড়ান্ত হলেই আইসিটি অ্যাক্টের ৫৭ ধারার দুর্বলতা এবং বিতর্ক থাকবে না। এটি ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে চলে যাবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী বলেন, অপরাধের কারণে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। মামলা তদন্তে যদি থাকে, কোর্টেও যদি থাকে আশ্বস্ত থাকতে পারেন আপনারা ন্যায়বিচার পাবেন। এর মধ্যে কোনো দুই কথা নেই।

বিচার বিভাগের সঙ্গে নির্বাহী বিভাগের টানাপড়েন নিয়ে প্রধান বিচারপতির বক্তব্য প্রসঙ্গে অপর এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, মাননীয় প্রধান বিচারপতি যে বক্তব্য রেখেছেন আমি সেই সম্বন্ধে কোনো কথাই বলব না। আমার যদি কিছু বলতে হয়, তাহলে মাননীয় প্রধান বিচারপতির সামনে গিয়েই আমি বলব।

এ সময় মার্কিন রাষ্ট্রদূত ছাড়াও আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!