• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

৬ দিনেও খোঁজ মেলেনি ইবি ছাত্রী স্মৃতির


ইবি প্রতিনিধি আগস্ট ১৪, ২০১৭, ০৬:৫৫ পিএম
৬ দিনেও খোঁজ মেলেনি ইবি ছাত্রী স্মৃতির

কুষ্টিয়া:  নিখোঁজের ছয় দিনেও খোঁজ মেলেনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী স্মৃতি খাতুনের। গত ৯ আগষ্ট সকালে ক্যাম্পাসের উদ্দেশ্যে বাসা থেকে বের হন। এরপর থেকে তিনি আর বাড়ি ফেরেননি।

পরিবারিক সূত্রে জানা যায়, স্মৃতি খাতুন ইবির ইংরেজি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্রী। তার বাড়ি ঝিনাইদহের হরিণাকুণ্ডু থানার মোকিমপুর গ্রামে। স্মৃতির বাবার নাম মনোয়ার হোসেন।

এদিকে স্মৃতির নিখেঁজের পর তার বাবা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। এছাড়া ঘটনার দিনই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.মাহবুবর রহমানের কাছে লিখিত অভিযোগ করেন।

মনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, স্মৃতি ক্লাস করার উদ্দেশ্যে গত ৯ আগষ্ট (বুধবার) সকালে বাসা থেকে বের হয়। এরপর তার মেয়ে আর বাড়িতে ফেরেনি। আত্মীয়-স্বজনদের বাসায় খোঁজ নেয়া হয়েছে। কিন্তু কোথাও তার সন্ধান পাওয়া যাচ্ছে না। এদিকে স্মৃতিকে হারিয়ে পরিবারের লোকজন কান্নাকাটি করছে। তাছাড়া স্মৃতি বিবাহিত বলেও জানান তিনি।

ওই ছাত্রীর বাবা আরো জানান, স্মৃতি যখন নবম শ্রেণির ছাত্রী তখন তার মানসিক সমস্যা ছিল। তার চিকিৎসা করানো হয়েছিল। বর্তমানে সে সুস্থ। মনোয়ার হোসেন অভিযোগ করেন, কলেজে পড়ার সময় হরিণাকুণ্ডু উপজেলার হরিশপুর গ্রামের আবুল হোসেনের ছেলে রনি নামে একটি ছেলে কিডন্যাপের হুমকি দেয়। আমার মেয়ে স্মৃতিকে সে সময় রনি হুমকি দিয়ে বলেছিলো এমন এক দিন আসবে যখন তোমার বাবাকে আমার পা ধরতে হবে। এতে ওই ছেলের প্রতি তার সন্দেহ জেগেছে বলেও মনোয়ার জানান।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তাকে খুঁজে বের করার সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর সব বিভাগের সঙ্গে কথা বলে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখতে বলা হয়েছে।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্থা (ওসি) রতন শেখ বলেন, স্মৃতিকে খুঁজে বের করে পরিবারের কাছে পৌঁছে দিতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই তার কললিস্ট মোবাইল অপারেটরদের কাছে চাওয়া হয়েছে। এছাড়াও দেশের সব থানায় তার ছবি এবং তথ্য দেয়া হয়েছে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!