• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
গাজীপুর সিটি নির্বাচন

৭ দিন আগে সেনা দাবি বিএনপি প্রার্থীর


গাজীপুর প্রতিনিধি এপ্রিল ২৪, ২০১৮, ১১:০৮ পিএম
৭ দিন আগে সেনা দাবি বিএনপি প্রার্থীর

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে ভোটের সাত দিন আগে প্রতিটি ভোটকেন্দ্রে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার।

সোমবার (২৩ এপ্রিল) দুপুরে টঙ্গীর আরিচপুর এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ দাবি জানান। এ ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দৃশ্যমানভাবে নাম ও র‌্যাঙ্ক ব্যাজসহ ইউনিফর্ম পরে দায়িত্ব পালনের বিষয়টি নিশ্চিত করার দাবি তোলেন তিনি।

সভায় হাসান উদ্দিন সরকার বলেন, সিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন এবং আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে সন্ত্রাস দমন, অবৈধ অস্ত্র উদ্ধার ও তালিকাভুক্ত চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারসহ সব রকম পদক্ষেপ নিতে হবে। এ ছাড়া তিনি নির্বাচনী প্রচারণা সভা, সমাবেশ ও উঠান বৈঠকে সরকারি দলসহ সব দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের জন্য ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ তৈরির অনুরোধ করেন।

বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, এলাকায় সাধারণ ভোটারদের উদ্বুদ্ধ করতে নিরপেক্ষ পরিবেশ সৃষ্টি এবং অবৈধ কালো টাকার ছড়াছড়ি বন্ধ করতে হবে। নির্বাচনে নিরপেক্ষ ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ এবং প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসারদের নিজ থানা ও পোলিং অফিসারদের নিজ ওয়ার্ডে নির্বাচনী দায়িত্ব দেওয়া যাবে না। সব গণমাধ্যমে প্রচার-প্রচারণায় অংশগ্রহণকারী প্রতিটি দল ও প্রার্থীর ক্ষেত্রে সমান সুযোগ নিশ্চিত করতে হবে। গণমাধ্যমকর্মীদের ভোটকেন্দ্রে প্রবেশাধিকার এবং নির্বিঘ্নে সংবাদ সংগ্রহের ব্যবস্থা নিশ্চিত করতে বলেন তিনি।

মতবিনিময় সভায় গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় বিএনপির সদস্য ডা. মাজহারুল আলম, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মো. সালাহউদ্দিন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!