• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৭২ এর লোগো ফিরিয়ে আনলো রূপালী ব্যাংক


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২, ২০১৮, ১০:২৪ পিএম
৭২ এর লোগো ফিরিয়ে আনলো রূপালী ব্যাংক

রূপালী ব্যাংকের নতুন লোগো

ঢাকা: বিদায়ী বছরে ব্যাংকিং খাতে তুলনামূলক ভালো করেছে রাষ্ট্রায়ত্ব রূপালী ব্যাংক। লোকসানি শাখাগুলোর সংখ্যা কমিয়ে আনা শুরু করেছে। বছর শেষে কিছুটা পরিচালন মুনাফাও করে ব্যাংকটি। এই উপলক্ষ্যে ১৯৭২ সালের লোগোতে ফিরে গেল রাষ্ট্রায়ত্ব রূপালী ব্যাংক। 

মঙ্গলবার(২ জানুয়ারি) ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে নতুন এ লোগো উন্মোচন করা হয়। ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আতাউর রহমান প্রধান এ লোগো উন্মোচন করেন।

সদ্যা বাদ দেয়া রূপালী ব্যাংকের লোগো

এ বিষয়ে ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন বলেন, গত বছর ছিল আমাদের জন্য অনেক বড় সাফল্যের বছর। এটি হয়েছে দক্ষ ব্যবস্থাপনা ও নেতৃত্বের কারণে। যার ফলে আমাদের লোকসানি শাখা অনেকাংশেই কমে এসেছে। রূপালী ব্যাংক অদূর ভবিষ্যতে আরও ভালো অবস্থানে যাবে। লোগো পরিবর্তন প্রসঙ্গে তিনি বলেন, আগে যেটি ছিল, তা দেখে মনে হতো না এটি কোনও বটবৃক্ষ। নতুন লোগোতে যে বটবৃক্ষ দেয়া হয়েছে, সেটির সঙ্গে আমাদের আবেগ-অনুভূতি জড়িয়ে আছে।

ব্যাংকের এমডি মো. আতাউর রহমান প্রধান বলেন, ২০১৭ সাল ছিল রূপালী ব্যাংকের ঘুরে দাঁড়ানোর বছর। এ বছর সত্যিকার অর্থে ঘুরে দাঁড়িয়েছে ব্যাংকটি। লোকসান থেকে ঘুরে দাঁড়িয়ে রেকর্ড পরিমাণ পরিচালন মুনাফা হয়েছে। ২০১৮ সাল হবে শীর্ষে যাওয়ার বছর। ইতোমধ্যে আমাদের লোকসানি শাখা ও খেলাপি ঋণ কমিয়ে আনা হয়েছে।

অনুষ্ঠানে জানানো হয়, ১৯৭২ সালে রূপালী ব্যাংকের জন্মলগ্নে বটগাছ সম্বলিত একটি লোগো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নির্ধারণ করে দেন। যা ১৯৭৭ সাল পর্যন্ত অপরিবর্তিত ছিল। পরে বিভিন্ন প্রেক্ষাপটে ১৯৭৮-২০০৯ সাল পর্যন্ত ২০ বার লোগোর আকৃতি, ধরন, রং এবং অবয়ব পরিবর্তন করা হয়। ফলে ১৯৭২ সালের লোগোর বিকৃতি করা হয়ে যায়।

এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের ডিএমডি হাসনে আলম, মোরশেদ আলম খন্দকার, জিএম কায়সুল হক, ওয়াকার আহমেদ খান, আলতাফ হোসেন প্রমুখ।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!