• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

৮ জেলায় সড়কে ঝরল ৩৪ প্রাণ


নিউজ ডেস্ক জুন ২৩, ২০১৮, ০৩:৫৩ পিএম
৮ জেলায় সড়কে ঝরল ৩৪ প্রাণ

ঢাকা : দেশের আট জেলায় সড়কে ঝরল ৩৩ প্রাণ। এর মধ্যে গাইবান্ধায় বাস উল্টে নারী ও শিশুসহ ১৮ জন নিহত হয়েছেন। এছাড়া রংপুরে ট্রাকের ধাক্কায় ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪ জন।

তাদের রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। শুক্রবার (২২ জুন) মধ্যরাত থেকে শনিবার (২৩ জুন) সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

সোনালীনিউজের প্রতিনিধিদের পাঠানো খবর:

গাইবান্ধা : গাইবান্ধায় বাস উল্টে নারী ও শিশুসহ ১৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩৫ জন। এদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। শনিবার (২৩ জুন) ভোরে পলাশবাড়ির ব্র্যাক অফিস এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা বাসটি রংপুর যাচ্ছিল। পথে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি উল্টে যায়। এতে নিহত হন অন্তত ১৮ জন।

এর মধ্যে ঘটনাস্থলে মারা যান ৮ জন এবং হাসপাতালে মারা যান ১০ জন। আহত হয়েছেন আরো ৩৫ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ পৌঁছে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করে। এখনো চলছে উদ্ধার কাজ।

রংপুর : ভোরে ঈদের স্পেশাল সার্ভিসের বিআরটিসির ডাবলডেকারের একটি বাস দিনাজপুর থেকে ঢাকা যাচ্ছিল। পথে রংপুরের তারাগঞ্জের সলেয়াশাহ এলাকায় পৌঁছালে বাসটির চাকা ফেটে যায়।

এ সময় প্রচন্ড গরমের কারণে যাত্রীরা বের হয়ে বাসের পেছনে গিয়ে দাঁড়ায়। কিন্তু হঠাৎ পেছন থেকে আসা একটি বালুবাহী ট্রাক তাদের চাপা দিলে ঘটনাস্থলেই ৬ জনের মৃত্যু হয়।

খবর পেয়ে ফায়র সার্ভিস কর্মীরা পৌঁছে আহত ৫ জনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। স্বজনদের অভিযোগ, বাসটিতে পাকিং লাইট না থাকায় এ দুর্ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ : ঢাকা থেকে ছেড়ে আসা আরকে পরিবহনের একটি বাস বগুড়া যাচ্ছিল। পথে সিরাজগঞ্জের ভূঁইয়াগাতি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে সংর্ঘষ হয়।

এতে ঘটনাস্থলেই ট্রাকের চালক ও হেলপার নিহত হন। আহত হন বাসের অন্তত ২৫ জন যাত্রী। তাদের উদ্ধার করে রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

নাটোর : সকাল সোয়া ৬টার দিকে নাটোরের শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে ট্রাকের চাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন।

এ সময় আহত হয়েছেন অটোরিকশা চালকসহ আরও তিনজন। নাটোর ফায়ার স্টেশন কর্মকর্তা মো. মহিউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

গোপালগঞ্জ : সড়ক দুর্ঘটনা দুইজন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন। এর মধ্যে ১০ জন হাসপাতালে চিকিৎসাধীন। সকাল সাড়ে ৭টার দিকে সদর উপজেলার ঘোনাপাড়ায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি ভ্যান, রিকশা ও থ্রি হুইলারকে ধাক্কা দিলে হতাহতের ঘটনা ঘটে।  

নিহতরা হলেন- বেসরকারি উন্নয়ন সংস্থা(রিক)-এর গোপালগঞ্জ অফিসের মাঠ কর্মি পিরোজপুর জেলার পুলক ব্যাপারী (২৮)ও ইমরান হোসেন(৩০)।

ফরিদপুর : জেলার ভাঙ্গায় যাত্রীবাহী তুহিন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে বাসের চালক ও হেলপার নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে আরো ২০ জন। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলার পূর্ব সদরদি বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বাসের চালক ও হেলপারের পরিচয় পাওয়া যায়নি।

সাভার (ঢাকা) : সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের তুরাগ এলাকায় এ সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন।

এছাড়াও চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!