• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

৮ মাস বিল বন্ধ: রোগীদের খাদ্য বন্ধের উপক্রম!


গোপালগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ১৬, ২০১৭, ১০:২১ পিএম
৮ মাস বিল বন্ধ: রোগীদের খাদ্য বন্ধের উপক্রম!

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের খাদ্য সরবরাহকারী ঠিকাদার দীর্ঘ আট মাস ধরে বিল পাচ্ছে না। এদিকে ঠিকাদার বিল না পাওয়ায় হাসপাতালে রোগীদের খাদ্য সরবরাহ বন্ধের উপক্রম দেখা দিয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মো. কামাল হোসেন সরদার নামে এক ঠিকাদার গত পাঁচ বছর ধরে রোগীদের খাদ্য সরবরাহ করে আসছে। কিন্তু গত আট মাস ধরে তিনি বিল পাচ্ছেন না । ফলে যে কোন সময় এই ঠিকাদার রোগীদের খাদ্য সরবরাহ বন্ধে করে দিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছে এলাকাবাসি। এদিকে খাদ্য সরবরাহ ব্যবস্থা বন্ধ হয়ে গেলে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি শত শত দরিদ্র রোগী ভোগান্তির শিকার হবে বলেও ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে ঠিকাদার মো. কামাল হোসেন সরদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি গত পাঁচ বছর ধরে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের খাদ্য সরবরাহ করে আসছি। আগে দু’ এক মাস পর পর বিল পেতাম। কিন্তু গত আট মাস ধরে আমি কোন বিল পাচ্ছিনা। ধার দেনা করে এখনও খাদ্য সরবরাহ করে আসছি। চলতি মাসের মধ্যে বিল না পেলে আগামী মাসে আমার পক্ষে আর খাদ্য সরবরাহ করা সম্ভব হবে না। তখন বাধ্য হয়েই আমার খাদ্য সরবরাহ বন্ধ করে দিতে হবে।

উপজেলার মঠবাড়ী গ্রামের মনির হোসেন বলেন, কোটালীপাড়া উপজেলার দরিদ্র জনগন এই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে স্বাস্থ্য সেবা নিয়ে থাকে। এ অবস্থায় ভর্তি রোগীদের খাদ্য সরবরাহকারী খাদ্য সরবরাহ বন্ধ করে দিলে দরিদ্র রোগীরাই বেশী ভোগান্তির শিকার হবে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, আমরা কর্তৃপক্ষের কাছে চাহিদা পাঠিয়েছি। খুব শিগগিরিই বিল এসে যাবে। আর ঠিকাদার খাদ্য সরবরাহ বন্ধ করে দেবার নূন্যতম এক মাস আগে আমাদেরকে অবহিত করতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!