• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

৯ জঙ্গির লাশ কুর্মিটোলা হাসপাতালে


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১১, ২০১৬, ০৮:৫৫ এএম
৯ জঙ্গির লাশ কুর্মিটোলা হাসপাতালে

গাজীপুরের হাড়িনাল ও পাতারটেকে আইনশৃংখলা বাহিনীর অভিযানে নিহত ৯ জঙ্গির লাশ কুর্মিটোলা জেনারেল হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। সোমবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে লাশগুলো কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়। এর আগে রাত পৌনে ৯টার দিকে গাজীপুরের তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাদের লাশ ঢামেক হাসপাতালে নেয়া হয়েছিল। হাসপাতালের হিমঘরের ফ্রিজ নষ্ট থাকায় কুর্মিটোলা হাসপাতালে পাঠানো হয়।

ঢামেক হাসপাতাল মর্গের ইনচার্জ সেকেন্দার আলী বলেন, লাশগুলো ঢামেক হাসপাতালের হিমঘরে রাখলে নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। এ কারণে এখানে এগুলো রাখা সম্ভব হয়নি। ঢামেক হাসপাতাল সূত্র জানায়, তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক সুভাসচন্দ্র সাহা একটি চিঠির মাধ্যমে ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষকে লাশগুলো রাখার অনুরোধ জানান। এতে তিনি উল্লেখ করেন, লাশ সংরক্ষণ করার মতো প্রয়োজনীয় ব্যবস্থা না থাকায় এগুলো ঢামেক হাসপাতালের হিমঘরে রাখলে ভালো হয়। সেই সঙ্গে জঙ্গিদের ডিএনএ নমুনা সংরক্ষণের ব্যবস্থা নেয়ার জন্যও তিনি অনুরোধ জানান। পুলিশ পাহারায় জয়দেবপুর থানার তত্ত্বাবধানে লাশগুলো ঢাকায় আনা হয়।

শনিবার পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট এবং র‌্যাবের দুটি অভিযানে গাজীপুরে ৯ জঙ্গি নিহত হয়। এর মধ্যে ছয়জনের প্রাথমিক পরিচয় মিলেছে। তাদের মধ্যে র‌্যাবের অভিযানে হাড়িনালে নিহত দু’জন হল রাশেদ ও তৌহিদুল ইসলাম। পাতারটেকে নিহত সাতজনের মধ্যে নিউ জেএমবির ঢাকা অঞ্চলের অপারেশনাল কমান্ডার ফরিদুল ইসলাম আকাশ ওরফে প্রভাত, ইব্রাহীম, সানাউল্লাহ ওরফে সানোয়ার ওরফে হাফেজ এবং মেকানিকের (সাংগঠনিক নাম) পরিচয় পাওয়া গেছে। বাকি তিনজনের পরিচয় সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। এদিকে সোমবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নিউজ পোর্টালে গাজীপুরের পাতারটেকে নিহত সাত জঙ্গির লাশের ছবি প্রকাশ করে তাদের বিষয়ে তথ্য জানানোর অনুরোধ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!