• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

৯ মাসের বেতন একত্রে পাচ্ছেন এমপিও শিক্ষকরা


নিজস্ব প্রতিবেদক মে ৯, ২০১৬, ০২:৩৬ পিএম
৯ মাসের বেতন একত্রে পাচ্ছেন এমপিও শিক্ষকরা

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) আওতাধীন বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের এপ্রিল মাসের বেতন-ভাতার চেক ছাড় করা হয়েছে। একই সঙ্গে গত বছরের জুলাই থেকে চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত আট মাসের বেতনের বর্ধিত অংশও দেওয়া হয়েছে। ফলে মোট নয় মাসের টাকা একসঙ্গে হাতে পাচ্ছেন শিক্ষক-কর্মচারীরা।

প্রায় পাঁচ লাখ এমপিওভুক্ত শিক্ষক–কর্মচারীকে এপ্রিল মাসের বেতনের সরকারি অংশ হিসাবে ৯৪০ কোটি ৪৪ লাখ ৯০ হাজার টাকা এবং আট মাসের বকেয়া হিসাবে ২ হাজার ৬৬১ কোটি ৭৪ লাখ ২৪ হাজার টাকা সংশ্লিষ্ট ব্যাংকগুলোর মাধ্যমে পাঠানো হয়েছে। সোমবার অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, সোমবার সকালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক চিঠির মাধ্যমে অনুদান বণ্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মো. শফিকুল ইসলাম সিদ্দিকি স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এপ্রিল মাসের এমপিওর (বেতন) ১২টি ও আট মাসের ২৪টি চেক (স্মারক:৩বি/০২হি:/২০১৫/২৯৩৪/৪-হিসাব, ৩বি/০২হি:/২০১৫/২৯৫৩/৪-হিসাব ও ৩বি/০২হি:/২০১৫/২৯৫৮/৪-হিসাব) ছাড় করা হয়েছে।

প্রসঙ্গত, নতুন জাতীয় বেতন স্কেল জুলাই থেকে কার্যকর হলেও গত ডিসেম্বরে এর আদেশ জারি হয়। এরপর ডিসেম্বর মাসের বেতনের সঙ্গে সরকারি চাকরিজীবীরা নতুন স্কেলে বেতন পেলেও এমপিওভুক্তরা তা পান মার্চ থেকে। কিন্তু মার্চের বেতন নতুন স্কেলে দেওয়া হলেও তখন আট মাসের বকেয়া দেওয়া হয়নি। এখন একসঙ্গে আট মাসের বকেয়া পাচ্ছেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!