• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৯৬ ডেটোনেটরসহ ৪ জেএমবি সদস্য গ্রেপ্তার


বিশেষ প্রতিনিধি আগস্ট ১৩, ২০১৮, ০৩:১৯ পিএম
৯৬ ডেটোনেটরসহ ৪ জেএমবি সদস্য গ্রেপ্তার

ঢাকা : রাজধানীর আব্দুল্লাহপুর থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির চার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। রোববার (১২ আগস্ট) রাত পৌনে ৯টার দিকে উত্তরা পশ্চিম থানার আব্দুল্লাপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মহিবুল ইসলাম (২২), মোজাম্মেল হক ওরফে বিল্লাল (৩৪), শামীম আহাম্মদ (২৭) ও দেলোয়ার হোসেন (৩৭)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে দুটি চাপাতি, ৯৬টি ডেটোনেটর, ১০টি ব্যাটারি ও বোমা তৈরির অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

সিটি সূত্র জানায়, গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ ঘোষিত জেএমবির সক্রিয় সদস্য। তারা নিষিদ্ধ সংগঠন জেএমবির সদস্যপদ গ্রহণ করে এর আদর্শ ও সত্ত্বাকে সমর্থন, প্রচার ও নির্দেশনা প্রদান করতো।

এ ছাড়াও তারা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে জননিরাপত্তা বিঘ্নসহ ধ্বংসাত্মক কার্যকলাপ করার উদ্দেশে বোমা তৈরির সরঞ্জাম নিজ হেফাজতে রাখে।

ডিএমপির উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, জননিরাপত্তায় বিঘ্ন ঘটানোর জন্য তারা বোমা তৈরির সরঞ্জাম নিজেদের কাছে রেখেছিল বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

এ ব্যাপারে উত্তরা-পশ্চিম থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়েছে। ওই মামলায় তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!