• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

৯৬ সন্তানের জনক তিন ব্যক্তি!


ফিচার ডেস্ক জুন ১২, ২০১৭, ০১:১৯ পিএম
৯৬ সন্তানের জনক তিন ব্যক্তি!

ঢাকা: তিনজন ব্যক্তিই ৯৬ জন সন্তানের জনক! কি জেনে অবক হলেন? এমনটাই পাকিস্তানে ঘটেছে। তবে তাতে ওই তিন ব্যক্তি একটুও মাথা ব্যথা নেই। তারা বলছেন, সন্তান দিয়েছেন আল্লাহ তিনিই তাদের রুটি রোজগারের ব্যবস্থা করে দিবেন।

দুই দশক পর প্রথমবারের মতো আদমশুমারি করলো পাকিস্তান। তাতেই উঠে এলো এমন চিত্র। দেশটির এক উপজাতীয় অঞ্চলে গিয়ে দেখা গেল, ৯৬ সন্তানের জনক হয়ে বসে আছেন তিন ব্যক্তি!

বর্তমানে দক্ষিণ এশিয়ায় জনসংখ্যা বৃদ্ধির হার সবচেয়ে বেশি পাকিস্তানে। বিশ্ব ব্যাংকের প্রতিবেদন মতে, দেশটিতে গড়ে প্রত্যেক নারীর তিনটি করে সন্তান রয়েছে। তবে অর্থনৈতিক লক্ষ্য অর্জনে পাকিস্তানকে জনসংখ্যা নিয়ন্ত্রণের ব্যাপারে আগে থেকেই বলে আসছেন বিশ্লেষকরা।

দেশটির বান্নু শহরের বাসিন্দা ৩৬ সন্তানের জনক ৫৭ বছর বয়সী গুলজার খান বলেন, ‘আল্লাহই সমগ্র পৃথিবী এবং সব মানুষ সৃষ্টি করেছেন। আমি কেন সন্তান জন্ম নেয়ার এই প্রাকৃতিক প্রক্রিয়া বন্ধ করবো।’ ইসলাম পরিবার পরিকল্পনা সমর্থন করে না বলেও জানান তিনি। তার আরেক ভাই ৭০ বছর বয়সী মস্তান ওয়ারি খানের সন্তান সংখ্যা ২২।

এদিকে পাকিস্তানের কোয়েটা শহরের বাসিন্দা জান মোহাম্মদের সন্তান সংখ্যা ৩৮। ২০১৬ সালে তিনি জানিয়েছিলেন, ১০০ সন্তানের জনক হওয়ার ইচ্ছা আছে তার।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!