• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‌আতার জন্য কাঁদলেন আমজাদ, তোমাকে ‘ক্ষমা’ চাইতেই হবে


বিনোদন প্রতিবেদক অক্টোবর ১৯, ২০১৭, ০৯:৫৯ পিএম
‌আতার জন্য কাঁদলেন আমজাদ, তোমাকে ‘ক্ষমা’ চাইতেই হবে

ঢাকা: ‘নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, তুমি তো আমার ভাই। একজন মুক্তিযোদ্ধা। কেন এই ঢিলটা মারলে। দশ বছর আগে আতা ভাই পৃথিবী ছেড়ে চলে গেছেন। তোমাদের তো কোনো ক্ষতি তিনি করেননি। এত বছর পর তাঁকে নিয়ে এমন কথা কেন বললে!

আমাদের চলচ্চিত্র অঙ্গনে ঢোকার আগে এমন মন্তব্যের জন্য বাংলার মানুষের কাছে তোমাকে ক্ষমা চাইতেই হবে। আমরা চলচ্চিত্রকে ভালোবাসি, চলচ্চিত্রের মানুষকে ভালোবাসি। তাই এমন একটা ঘটনার পর আমরা সবাই মিলে আলোচনা করলাম, অন্তত আতা ভাইয়ের ছবিটা (আবার তোরা মানুষ হ) দেখাই। আজকে যে সভা হচ্ছে, তা প্রমাণ করে চলচ্চিত্রের লোকেরা জেগে আছেন। সবাই এর প্রতিকার চাচ্ছেন।’ 

খান আতাউর রহমান

প্রখ্যাত চলচ্চিত্রকার এবং গায়ক ও সংগীত পরিচালক খান আতাউর রহমানকে রাজাকার বলে মন্তব্য করায় ক্ষোভ প্রকাশ করেছেন চলচ্চিত্রের বিভিন্ন অঙ্গনের মানুষেরা। সেখানে খান আতার পরিবারের সদস্যদের মধ্যে সংগীতশিল্পী রুমানা ইসলাম ও আগুন উপস্থিত ছিলেন। 

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) কার্যালয়ের জহির রায়হান মিলনায়তনে ‘কিছু দুঃখের কথা বলবো’ শিরোনামে প্রতিবাদ সমাবেশের  এ কথা বলেন প্রখ্যাত চলচ্চিত্রকার আমজাদ হোসেন।

আমজাদ হোসেন ও নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু

সভার আয়োজন করে বাংলাদেশ চলচ্চিত্র পরিবার। সেখানে খান আতাউর রহমানকে রাজাকার বলার জন্য তীব্র নিন্দা জানানো হয়। বক্তরা নাসির উদ্দীন ইউসুফের বিচার চেয়েছেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের এক অনুষ্ঠানে খান আতাউর রহমানকে রাজাকার বলে মন্তব্য করেন চলচ্চিত্রকার নাসির উদ্দীন ইউসুফ। এরপর চলচ্চিত্র–সংশ্লিষ্ট অনেকেই নাসির উদ্দীন ইউসুফের এমন মন্তব্যে ক্ষোভ প্রকাশ করতে থাকেন। 

খান আতাউর রহমানের সঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল গুণী নির্মাতা আমজাদ হোসেনের। তিনিও তাঁর বক্তব্যের সময় কান্নায় ভেঙে পড়েন। 

আমাজাদ হোসেন ছাড়া প্রতিবাদ সমাবেশে অংশ নেন নায়ক ফারুক ওসিবি জামান, আজিজুর রহমান, মুশফিকুর রহমান গুলজার, খান আতার পরিবারের পক্ষে সংগীতশিল্পী রুমানা ইসলাম, আগুনসহ আরও অনেকে।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!