• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‌‘জীবন রক্ষাকারী’ গেটম্যানকে রেলওয়ের সংবর্ধনা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৪, ২০১৬, ০৬:২৪ পিএম
‌‘জীবন রক্ষাকারী’ গেটম্যানকে রেলওয়ের সংবর্ধনা

জীবনের ঝুঁকি নিয়ে অন্যের জীবন রক্ষাকারী অস্থায়ী গেটম্যান বিল্লাল হোসেন মজুমদারকে রোববার (৪ ডিসেম্বর) সংবর্ধনা দিয়েছে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে।

গত ২১ নভেম্বর নারায়ণগঞ্জের চাষাড়া স্টেশন সংলগ্ন লেভেল ক্রসিং গেটে মামুন হোসেন নামে একজন পথচারী আত্মহত্যার উদ্দেশ্যে রেললাইনের উপর শুয়ে পড়লে কর্তব্যরত অস্থায়ী গেটম্যান বিল্লাল হোসেন মজুমদার নিজ জীবনের ঝুঁকি নিয়ে তাকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা করেন।

রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে রেলপথ মন্ত্রী মুজিবুল হক বিল্লাল হোসেন মজুমদারের হাতে নগদ ১ লাখ টাকা, পাজামা-পাঞ্জাবি, টুপি ও লুঙ্গি তুলে দেন।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী ছাড়াও রেলপথ সচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন সহ সংশ্লিষ্ট ব্যক্তি ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

রেলপথ মন্ত্রী বলেন, নিজের জীবন বাজি রেখে যে অন্যকে বাঁচালো সে শুধু রেলওয়ের নয় বরং দেশের গর্ব। রেলওয়ের লোকজন এভাবে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে থাকে। মানুষের জীবন বাঁচিয়ে তিনি সকলের মধ্যে দৃষ্টান্ত হয়ে থাকবেন বলে মন্ত্রী বলেন।

বিল্লাল হোসেন মজুমদার একজন অস্থায়ী গেটম্যান। তিনি তার চাকরি স্থায়ীকরণের আবেদন জানালে মন্ত্রী বয়সের সীমাবদ্ধতার কথা উল্লেখ করে বলেন, বিশেষ বিবেচনার জন্য রাষ্ট্রপতি বরাবর আবেদন করা হবে অথবা তার ছেলে ও মেয়ের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে চাকরি দেয়ার ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!