• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‌‌‌‌‌‌‘সালমানের জন্মোৎসব থেকে বিরত থাকুন‍‍’


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ১৯, ২০১৭, ১০:৫৪ এএম
‌‌‌‌‌‌‘সালমানের জন্মোৎসব থেকে বিরত থাকুন‍‍’

ঢাকা: চিরসবুজ নায়ক সালমান শাহ’র ৪৬তম জন্মদিন মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর)। তবে এ দিনটিতে কোনো অনুষ্ঠানের আয়োজন না করে দেশের বন্যাকবলিত মানুষ এবং রোহিঙ্গাদের দুঃখ-কষ্টের কথা চিন্তা করেম  থাকতে প্রত্যেক ভক্তকেই অনুরোধ করেছেন সালমানের মা নীলা চৌধুরী।

তিনি বলেন, জন্মোৎসব আয়োজনের অর্থ রোহিঙ্গা ও বন্যাকবলিত মানুষকে বিলিয়ে দেয়ার জন্য। এটাই হবে অমর নায়ক সালমান শাহ’র বিদেহী আত্মার প্রতি আমাদের সর্বোচ্চ সম্মান ও কর্তব্য।

এদিকে বিশিষ্ট অভিনেত্রী ও চলচ্চিত্র নির্মাতা কোহিনূর আক্তার সুচন্দার জন্মদিন মঙ্গলবার। এ উপলক্ষে বরাবরের মতো তার নাতি-নাতনিরা কেক বানাবেন। সেই স্রতিবেঙ্গে তারা তাদের মায়েদের নিয়ে বিশেষ বিশেষ খাবারও রান্না করবেন। শুধু নাতি-নাতনিরাই নয়, তার ছোট দুই বোন ববিতা এবং চম্পারও দিনটিকে বিশেষায়িত করার সম্ভাবনা রয়েছে। 

সালমান শাহ

একইদিনে একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট ডেন্টাল সার্জন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, রবীন্দ্রসংগীত শিল্পী ড. অরূপ রতন চৌধুরীর ৬৫তম জন্মদিন । 

ড. অরূপ রতন চৌধুরী স্বাধীনতা সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ করেন। ধূমপান ও মাদকবিরোধী আন্দোলনে বাংলাদেশে অগ্রণী ভূমিকা পালনের জন্য ১৯৯৮ সালে তিনি বিশ্বস্বাস্থ্য সংস্থার আন্তর্জাতিক পুরস্কার ‘টোব্যাকো অব হেলথ’ মেডেল পান।

দৈনিক পত্রিকাগুলোতে স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন লেখালেখি ছাড়াও বেতার ও টিভিতে নিয়মিত স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করছেন তিনি। এছাড়া মাদকের ভয়াল দিক সম্পর্কে জনসচেতনতা তৈরির লক্ষ্যে নিজের পরিচালনায় ‘স্বর্গ থেকে নরক’ নামে একটি পূর্ণদৈর্ঘ্য ছবি নির্মাণ করেছেন তিনি।
 
সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!