• ঢাকা
  • শনিবার, ৩০ মার্চ, ২০২৪, ১৬ চৈত্র ১৪৩০

‍‘জঙ্গিদের মেরে ফেললে মূল ঘটনা জানা যাবে না’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৮, ২০১৬, ০৯:০০ পিএম
‍‘জঙ্গিদের মেরে ফেললে মূল ঘটনা জানা যাবে না’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সন্দেহভাজন যেসব জঙ্গিকে খুঁজে পাওয়া যাচ্ছে, তাদেরই মেরে ফেলা হচ্ছে। তারা আত্মহত্যা করছে কি না, সেটিও পরিষ্কার নয়।  তিনি বলেন, এসব জঙ্গিদের মেরে ফেললে জঙ্গিবাদের মূল ঘটনা জানা যাবে না।

শনিবার (৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে দেশনেত্রী ফোরাম নামের একটি সংগঠন আয়োজিত আলোচনা সভার এসব অভিযোগ করেন বিএনপি নেতা নজরুল ইসলাম খান।

তিনি বলেন, মানুষ সন্দেহ করছে, জঙ্গিদের মেরে ফেলার কারণ তাদের জিজ্ঞাসাবাদ করা হলে হয়তো এমন লোকের সম্পৃক্ততা বেরিয়ে আসবে, যা সরকারের জন্য বিব্রতকর হতে পারে। ইতিমধ্যে আওয়ামী পরিবারের লোকজনের নাম এসেছে।

বিএনপির এই নেতা এসব জঙ্গিদের এভাবে না মেরে আইনের আওতায় এনে তাদের জিজ্ঞাসাবাদ করা হোক, তাহলে মূল সূত্রগুলো জানা যাবে। তাদের যদি মেরে ফেলা হলে তাদের অনুসন্ধান, তাদের সূত্রগুলো পাবো কোথায়? আমাদের দরকার মূল সূত্রগুলো।

নজরুল ইসলাম খান অভিযোগ করে বলেন, সরকার ও সরকারি দলের নেতা-কর্মীরা এখন বেপরোয়া। তারা মনে করে তাদের বিচার হবে না। বর্তমান সরকার স্বাভাবিকভাবেই ক্রমাগত অন্যায়, অপরাধ করে চলেছে। তাই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা করাটা অস্বাভাবিক নয়। মামলা না হওয়াটাই বরং অস্বাভাবিক।

জঙ্গিবাদের বিষয়ে বিএনপির অবস্থান তুলে ধরে নজরুল বলেন, জঙ্গিবাদের আমরাই সবচেয়ে বেশি বিরোধী। আমরা জঙ্গিবাদের শুধু ডালপালা নয়, মূল উৎপাটন চাই। আমরা জঙ্গিবাদের অবসান চাই, দ্রুত অবসান চাই।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!