• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‍‍`সার্কাস কমিটি করেছে বিএনপি‍‍`


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৩, ২০১৬, ০৩:২২ পিএম
‍‍`সার্কাস কমিটি করেছে বিএনপি‍‍`

বিএনপির কেন্দ্রীয় কমিটিকে সার্কাস পার্টির সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। আজ শনিবার (১৩ আগস্ট) দুপুর ১টার দিকে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। হাছান মাহমুদ বলেন, কোনো গ্রাম বা ক্লাবের কেন্দ্রীয় কমিটিও ৬০০ সদস্যের হয় না। বিএনপির এতো বড় কমিটি নিয়ে কখনও বৈঠক হবে না। পুরো প্রেসক্লাব ভাড়া নিলেও সবার এক সঙ্গে বৈঠক সম্ভব নয়। এটি সার্কাস পার্টির কমিটি হয়েছে। কমিটি হওয়ার পরই বিএনপিতে আনুষ্ঠানিকভাবে ভাঙন দেখা দিয়েছে। ইতোমধ্যে কয়েকজন নেতা পদত্যাগও করছেন।

অন্যদিকে ভারমুক্ত হয়ে মহাসচিব হওয়ার পরও মির্জা ফখরুল অভ্যাস বদলাতে পারেননি বলেও মন্তব্য সাবেক এই মন্ত্রীর। তিনি বলেন, অবশেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভারমুক্ত হয়েছেন। পুরো মহাসচিবের দায়িত্ব পেয়েছেন। কিন্তু তাতে তার অভ্যাসের পরিবর্তন হয়নি। মিথ্যা কথা এখন আরও বলছেন। ফখরুলের বক্তব্য- খালেদা জিয়া নাকি অন্তর থেকে জাতীয় ঐক্যের কথা বলছেন! তাহলে ফখরুল কীভাবে খালেদার অন্তর পড়লেন!

নিজেদের অপরাধ ঢাকতেই বিএনপি জাতীয় ঐক্যের কথা বলছে বলেও মত দেন তিনি। আওয়ামী লীগের এই সিনিয়র নেতা আরও বলেন, হলি আর্টিজানে হামলা চালিয়ে বিদেশিদের হত্যা করা হয়েছে যাতে বিদেশি বিনিয়োগ না হয়। দেশের উন্নতিতে বাধা দিতেই এমন ঘটনা ঘটানো হয়েছে। বিএনপি নিজেদের অপরাধ ঢাকতেই এখন ঐক্যের ডাকের কথা বলে যাচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!