• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আজ দে‌শে ফির‌ছেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৩, ২০১৯, ০১:৫৩ পিএম
আজ দে‌শে ফির‌ছেন প্রধানমন্ত্রী

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাই দারুসসালামে তিনদিনের সরকারি সফর শেষে মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে দেশে ফিরবেন। বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে রাত ৭টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সফরে ব্রুনাইর সুলতান হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে সাতটি চুক্তি স্বাক্ষরিত হয়। এর মধ্যে রয়েছে ছয়টি সমঝোতা স্মারক (এমওইউ) এবং একটি বিনিময় নোট।

এগুলো হচ্ছে, কৃষি ক্ষেত্রে বৈজ্ঞানিক ও কারিগরি সহযোগিতার বিষয়ে সমঝোতা স্মারক (এমওইউ), মৎস্য ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, পশুসম্পদ ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, সাংস্কৃতিক ও শিল্প সহযোগিতা সম্পর্কিত সমঝোতা স্মারক, যুব ও ক্রীড়া ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, এলএনজি সরবরাহে সহযোগিতার ক্ষেত্র সম্পর্কিত সমঝোতা স্মারক এবং কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্ট হোল্ডারদের জন্য ভিসার ছাড় সংক্রান্ত বিনিময় নোট।

এর আগে গত ২১ এপ্রিল তিন দিনের সরকারি সফরে ব্রুনাই পৌঁছান প্রধানমন্ত্রী। সফরে তিনি ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা, বাংলাদেশ-ব্রুনাই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান, জামে আসর মসজিদ পরিদর্শন এবং সেখানে আছরের নামাজ আদায়সহ বেশ কয়েকটি কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এছাড়াও তিনি তার সম্মানে ব্রুনাই সুলতানের দেওয়া এক ভোজসভায় অংশ নেন। সফরের প্রথম দিন ‌তিনি ব্রুনাইতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির সংবর্ধনায় যোগ দেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!