• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ওয়ানডে উইকেটের খাতা খুললেন রাহী


ক্রীড়া প্রতিবেদক মে ১৫, ২০১৯, ০৫:০৫ পিএম
ওয়ানডে উইকেটের খাতা খুললেন রাহী

ছবি সংগৃহীত

ঢাকা: ত্রিদেশীয় সিরিজে উইন্ডিজের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়ানডে অভিষেক হয়েছে আবু জায়েদ রাহীর। শুরুটা তেমন ভাল না হলেও ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে উইকেটের খাতা খুলেছেন এই পেসার। আয়ারল্যান্ডের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচে ওয়ানডেতে প্রথম উইকেট শিকার করলেন রাহী।

ক্রেমেই ভয়ঙ্কর হয়ে উঠা আইরিশ ব্যাটসম্যান অ্যান্ড্রু বালবিরনিকে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ তুলে দিতে বাধ্য করেন বাংলাদেশের এই পেসার। সাজঘরে ফেরার আগে ২০ বলে ২০ রান করেন রাহী। আয়ারল্যান্ড ইনিংসে প্রথম আঘাত হানেন রুবেল হোসেন।  

চলমান ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচে দর্শকের ভূমিকায় ছিলেন পেসার রুবেল হোসেন। স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে একাদশে ফিরেছেন ডানহাতি এই পেসার। নিজের প্রথম ওভারে ৯ রান দিলেও দ্বিতীয় ওভারেই উইকেটের দেখা পেয়েছেন রুবেল হোসেন। ওভারের পঞ্চম বলে দারুণ এক ডেলিভারিতে জেমস ম্যাককলমকে সাজঘরে ফেরৎ পাঠান তিনি। লিটন দাসের তালুবন্দি হওয়ার আগে ১৮ বলে ৫ রান করেন আইরিশ এই ওপেনার।

বুধবার (১৫ মে) ডাবলিনে টস জিতে ব্যাটিং নিয়েছে আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। আয়ারল্যান্ডের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচটি বাংলাদেশের জন্য পরীক্ষা-নিরিক্ষার ম্যাচ। নিয়ম রক্ষার ম্যাচ হলেও লিগ পর্বের শেষ ম্যাচটিকে গুরুত্বের সঙ্গে নিয়েছে টাইগাররা। এই ম্যাচে আইরিশদের হারিয়ে ফাইনালের প্রস্তুতিটাও সেরে রাখতে চায় মাশরাফি বাহিনী।

ফাইনাল নিশ্চিত হয়ে গেছে ইতিমধ্যেই। আয়ারল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচটা তাই কেবল আনুষ্ঠানিকতার। দলে চার পরিবর্তন এনে একাদশ গঠন করেছে বাংলাদেশ দল। মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকারকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁদের জায়গায় দলে ফিরেছেন লিটন দাস ও মোসাদ্দেক হোসেন। মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজের জায়গায় খেলছেন রুবেল হোসেন ও সাইফউদ্দীন। চার পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ।

নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে উড়িয়ে শুরু, আইরিশ ম্যাচ বৃষ্টিতে পরিত্যাক্ত। তৃতীয় ম্যাচে ক্যারিবীয়দের ৫ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে গেছে মাশরাফি বাহিনী। ফলে লিগ পর্ব থেকেই বাদ পড়লো স্বাগতিক আয়ারল্যান্ড। তাই টুর্নামেন্টের ফাইনালিষ্ট নির্ধারন হয়ে যাওয়ায় লিগ পর্বের শেষ ম্যাচটি হয়ে পড়েছে গুরুত্বহীন। যেখানে বুধবার লড়বে বাংলাদেশ ও স্বাগতিক আয়ারল্যান্ড। আর এই গুরুত্বহীন ম্যাচেও জয় চায় মাশরাফির দল। নিজেদের শেষ ম্যাচে প্রথম জয়ের স্বাদ নিতে মরিয়া আইরিশরাও।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দীন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!